• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

আমরা দেশ ও জনগণের স্বার্থে রাজনীতি করি : জি এম কাদের


রংপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ২৪, ২০২৩, ০৬:৫৩ পিএম
আমরা দেশ ও জনগণের স্বার্থে রাজনীতি করি : জি এম কাদের

পরিবেশ-পরিস্থিতি দেখে, সার্বিকভাবে নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। তিনি বলেছেন, “জনগণের প্রত্যাশা আমরা সবসময় পূরণ করার চেষ্টা করব। আমরা দেশ ও জনগণের স্বার্থে রাজনীতি করি। তাদের স্বার্থবিরোধী কোনো কাজ আমরা করব না।”

বুধবার (২৪ মে) বিকালে রংপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

দেশের নির্বাচনী ব্যবস্থার কথা তুলে ধরে জিএম কাদের বলেন, “বর্তমানে যে পদ্ধতিতে নির্বাচন আয়োজনের চেষ্টা চলছে তাতে আমাদের বিশ্বাস নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করা সম্ভব হবে না। আমরা এর কিছু পরিবর্তন দেখতে চাই।”

তিনি বলেন, “তত্ত্বাবধায়ক সরকারের জন্য আমরা সবদল আন্দোলন করেছি। কোনো কোনো সময় নির্বাচন বর্জন করেছি। আবার তত্ত্বাবধায়ক সরকারের বিরুদ্ধেও আওয়ামী লীগের সঙ্গে আন্দোলন করেছি। এ দুটি ব্যবস্থার বাইরেও একটি ব্যবস্থা দরকার। যেন জনগণ তাদের ভোটাধিকার নিশ্চিতভাবে প্রয়োগ করতে পারে। সে ধরনের একটা পদ্ধতি আমাদের যে কোনোভাবে তৈরি করতে হবে। এজন্য সরকারকে এগিয়ে আসতে হবে।”

জি এম কাদের বলেন, “আমরা রাজনীতিটা পর্যবেক্ষণ করছি। নির্বাচন ঘনিয়ে এলে রাজনীতি কী অবস্থায় দাঁড়ায় তার ওপর ভিত্তি করে আলোচনা করব। এ মুহূর্তে আমরা সেই আন্দোলনের সঙ্গে জড়িত নই।”

তিনি আরও বলেন, “আমরা ৩০০ আসেন প্রার্থী দেব এটা স্বাভাবিক। জাতীয় পার্টি একটি রাজনৈতিক দল। যার দেশ শাসনের অভিজ্ঞতা আছে। সমস্ত নির্বাচনী এলাকায় আমাদের সমর্থক ও ভোটার আছে।”

Link copied!