• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ভোটের পরিবেশ ভালো, জয়ের ব্যাপারে আশাবাদী : জায়েদা


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ২৫, ২০২৩, ১১:২৬ এএম
ভোটের পরিবেশ ভালো, জয়ের ব্যাপারে আশাবাদী : জায়েদা

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ভোটের পরিবেশ ভালো উল্লেখ করে স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন বলেন, “এভাবে যদি ভোট হয় তাহলে আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।”

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ১০টার দিকে নগরীর কানাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট দেন টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী। এ সময় তার সঙ্গে ছিলেন ছেলে গাজীপুরের বরখাস্ত মেয়র মো. জাহাঙ্গীর আলম।

ভোটকেন্দ্র থেকে বের হয়ে জায়েদা খাতুন  বলেন, “ইনশাল্লাহ ভোটের পরিবেশ ভাল। আপনারা সবাইকে ভোট দিতে ডাকেন।”

এ সময় জাহাঙ্গীর আলম বলেন, “এখন পর্যন্ত সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। তবে কিছু কেন্দ্রে আমাদের এজেন্টদের বের করে দেওয়ার চেষ্টা হয়েছে, যদিও পরে তারা কেন্দ্রে গেছে। তাদের ভয় দেখানো হয়েছে খবর পেয়েছি।”

এর আগে সকাল ৮টা থেকে শুরু হয় গাসিক নির্বাচনের ভোট গ্রহণ। এই ভোট বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) চলছে এ ভোট গ্রহণ।

জানা গেছে, সিটি করপোরেশনের ৪৮০টি কেন্দ্রে রয়েছে। এ নির্বাচনে ৩৩৪ জন প্রার্থী অংশ নিচ্ছেন। এর মধ্যে মেয়র পদে ৮ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৯ জন প্রার্থী। এর মধ্যে সাধারণ ওয়ার্ডে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সিটির ৫৭টি ওয়ার্ডে এই নগরের এবারের নির্বাচনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৬৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৪৭ জন, নারী ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৮ জন ও তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার আছে ১৮ জন।

Link copied!