• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

বগুড়ায় মশাল মিছিল থেকে যানবাহন ভাঙচুর


বগুড়া প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ০৮:৪৮ এএম
বগুড়ায় মশাল মিছিল থেকে যানবাহন ভাঙচুর
গুড়ায় মশাল মিছিল থেকে গাড়িতে হামলা। ছবি: সংগৃহীত

বগুড়ার বিভিন্ন স্থানে হরতালের সমর্থনে মশাল মিছিল করেছেন বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীরা। শহরে মশাল মিছিল করার সময় বেশ কিছু যানবাহন ভাঙচুর করেন হরতাল সমর্থকেরা। বগুড়ার গাবতলীতে মশাল মিছিল বের করা হলে পুলিশ রাবার বুলেট ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

শুক্রবার (৫ জানুয়ারি) রাতে মশাল মিছিল বের করলে এসব ঘটনা ঘটে।

জানা যায়, এদিন সন্ধ্যা ৭টার দিকে বগুড়া সদর উপজেলার নামুজা বন্দর এলাকায় যুবদল হরতালের সমর্থনে মশাল মিছিল বের করে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বগুড়া শহর যুবদলের নেতা-কর্মীরা শহরের নারুলী এলাকায় হরতালের সমর্থনে মশাল মিছিল করেন এবং রাত ৮টার দিকে শহরের কলোনি এলাকায়  ছাত্রদলের নেতা-কর্মীরা মশাল মিছিল বের করেন।

কলোনিতে মিছিল শেষে শহরগামী একটি যাত্রীবাহী বাসে হামলা করে জানালা ভাঙচুর করে। এ ছাড়াও আরও কয়েকটি অটোরিকশা ভাঙচুর করে চলে যায়। ছাত্রদলের ফেসবুক পেজে আপলোড করা মশাল মিছিলের ভিডিওতে যানবাহন ভাঙচুরের দৃশ্য দেখা গেছে। পরে ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, যানবাহনের ভাঙা কাচ পড়ে আছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মশাল মিছিল থেকেই তিন-চারটি অটোরিকশা এবং একটি যাত্রীবাহী বাসে হামলা করে।

শহরের বনানী পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক আলী আশরাফ জানান, কলোনির জামিল মাদ্রাসার সামনে মশাল মিছিলের খবর পেয়ে সেখানে পুলিশ পৌঁছে কাউকে পায়নি। সেখানে যানবাহন ভাঙচুরের বিষয়টি তার জানা নেই।

এদিকে সন্ধ্যা ৭টার পরপরই বগুড়ার গাবতলীতে একটি মশাল মিছিল বের করেন বিএনপি নেতা-কর্মীরা। মিছিলকালে তারা পুলিশের ওপর হামলার চেষ্টা করলে পুলিশ রাবার বুলেট ছোড়ে। এতে মিছিল ছত্রভঙ্গ হয়ে যায়।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আকতার বলেন, গাবতলী সদরে বিএনপির নেতা-কর্মীরা মশাল মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ রাবার বুলেট ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়।

Link copied!