• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

সৌদিতে দুর্ঘটনায় নিহতদের মধ্যে দুজন কক্সবাজারের


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৯, ২০২৩, ০৩:১৯ পিএম
সৌদিতে দুর্ঘটনায় নিহতদের মধ্যে দুজন কক্সবাজারের

সৌদি আরবে ওমরাহ যাত্রীদের বাস দুর্ঘটনায় নিহত ১৩ বাংলাদেশির মধ্যে দুজনের বাড়ি কক্সবাজারের মহেশখালী উপজেলায়।  

তারা হলেন মোহাম্মদ শেফায়েত উল্লাহ (২২) ও মোহাম্মদ আসিফ (২৪)। সম্পর্কে তারা খালাতো ভাই।

শেফায়েত উল্লাহ উপজেলার বড়মহেশখালী ইউনিয়নের মগরিয়া কাটা গ্রামের মোহাম্মদ নুরুল ইসলামের ছেলে। মোহাম্মদ আসিফ একই ইউনিয়নের পশ্চিম ফকিরা ঘোনার আহমদ উল্লাহর ছেলে।

সোমবার (২৭ মার্চ) সৌদি আরবের মক্কায় ওমরাহ পালনে যাওয়ার সময় বাস উল্টে গিয়ে ২২ জন নিহত ও ২৯ জন আহত হয়েছেন। সৌদির দক্ষিণাঞ্চলীয় আসির প্রদেশের আকাবা শার নামক স্থানে একটি সেতুর সঙ্গে ধাক্কা লেগে এ হতাহতের ঘটনা ঘটে। আরব আমিরাতের সংবাদমাধ্যম খালিজ টাইমস এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

এতে বলা হয়, একটি রেড ক্রিসেন্ট দলসহ জরুরি সংস্থাগুলোকে দ্রুত দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে। আহত যাত্রীদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। রমজানে অসংখ্য মানুষ ওমরাহ করতে মক্কায় যাচ্ছেন এবং হজের আর মাত্র কয়েক মাস বাকি, এমন সময়ে এ ঘটনা মক্কা ও মদিনায় নিরাপদে যাওয়ার বিষয়টিকে কার্যত চ্যালেঞ্জে ফেলে দিয়েছে।

শেফায়েত উল্লাহর বড় ভাই জাহেদুল ইসলাম বলেন, মঙ্গলবার ভোর চারটার দিকে সাহ্রি খাওয়ার সময় সৌদি আরব থেকে ছোট ভাই সাইফুল ইসলাম ফোন করেন। তিনি শেফায়েতের মৃত্যুর সংবাদ জানান। একই সঙ্গে তার খালাতো ভাই আসিফও সড়ক দুর্ঘটনায় মারা গেছেন বলে জানান।

শেফায়েত উল্লাহ ও মোহাম্মদ আসিফের মৃত্যুতে মঙ্গলবার সকাল থেকে তাদের পরিবারের আহাজারি শুরু হয়। প্রতিবেশীসহ আশপাশের লোকজন তাদের বাড়িতে ভিড় করেন।

মহেশখালী উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শরীফ বাদশা বলেন, “সৌদি আরবে বাস দুর্ঘটনায় মহেশখালীর  দুই ওমরাহ হজ্জ  যাত্রী নিহত হয়েছেন বলে শুনেছি। বিষয়টি আসলে খুবই মর্মান্তিক।”

Link copied!