• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

কৃষকের সঙ্গে দুর্ব্যবহার করা সেই দুই কর্মকর্তাকে বদলি


মানিক মোহাম্মদ রাজ্জাক
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৪, ০৯:০৬ এএম
কৃষকের সঙ্গে দুর্ব্যবহার করা সেই দুই কর্মকর্তাকে বদলি
কৃষি কর্মকর্তা সালাহউদ্দিন সুজন ও রাজিয়া তরফদার। ছবি : সংগৃহীত

মানিকগঞ্জের শিবালয়ে কৃষকের সঙ্গে দুর্ব্যবহার করে অফিস থেকে বের করে দেওয়ার ঘটনায় উপজেলা কৃষি কর্মকর্তা ও উপসহকারী কৃষি কর্মকর্তাকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার (৪ এপ্রিল) কৃষি মন্ত্রণালয় সূত্রে এ জানা গেছে।

উপসহকারী কৃষি কর্মকর্তা সালাহউদ্দিন সুজনকে মানিকগঞ্জ থেকে দিনাজপুর অঞ্চলে এবং শিবালয় উপজেলা কৃষি কর্মকর্তা রাজিয়া তরফদারকে ফরিদপুরের সালথায় বদলি করা হয়েছে।

মানিকগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক রবিআহ নূর আহমেদ জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে শিবালয় উপজেলা কৃষি অফিসের উপসহকারী কর্মকর্তাকে দিনাজপুরে বদলি করা হয়েছে এবং আজকের তারিখের আরেকটি অফিস আদেশে উপজেলা কৃষি কর্মকর্তা রাজিয়া তরফদারকেও ফরিদপুরের সালথা উপজেলায় বদলি করা হয়েছে।

আর আগে মঙ্গলবার (২ এপ্রিল) জেলার শিবালয় উপজেলা কৃষি অফিসে ক্ষতিগ্রস্ত একগুচ্ছ ধান নিয়ে পরামর্শ নিতে যান কৃষক ফজলুর রহমান। কৃষি অফিসে দায়িত্বরত কৃষি কর্মকর্তার ওই কৃষকের সঙ্গে খারাপ আচরণ করা এবং কৃষককে অফিস থেকে বের করে দেওয়ার ঘটনায় গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসে। পরে তাদের নির্দেশে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক (উদ্ভিদ সংরক্ষণ) মো. শহিদুল আমিন এবং অতিরিক্ত উপপরিচালক (উদ্যান) মো. মামুন ইয়াকুবকে নিয়ে দুই সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

Link copied!