• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

মোংলা-যশোর রুটে ট্রেন চলবে জানুয়ারিতে


মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২৩, ০৯:২৭ এএম
মোংলা-যশোর রুটে ট্রেন চলবে জানুয়ারিতে
ট্রেন চলাচলে প্রস্তুত মোংলা-যশোর রেললাইন। ছবি : সংগৃহীত

দীর্ঘ অপেক্ষা শেষে মোংলা-যশোর রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হতে যাচ্ছে। নতুন বছরের প্রথম দিন (১ জানুয়ারি) দুই জোড়া কমিউটার ট্রেন চলুর মধ্য দিয়ে এ এলাকার মানুষের স্বপ্ন পূরণ হবে।

রোববার (১০ ডিসেম্বর) খুলনা রেলওয়ে স্টেশন মাস্টার মাসুদ রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

মাসুদ রানা জানান, নতুন বছরের প্রথম দিন দেশের এই নতুন রুটে (মোংলা- যশোর) দুই জোড়া কমিউটার ট্রেন চালু করা হবে। আর এর মধ্য দিয়েই এই অঞ্চলে প্রথম যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হবে।

যশোর থেকে মোংলা পর্যন্ত ট্রেনের ভাড়া ধরা হয়েছে শোভন সাধারণ ১২৫ টাকা, শোভন চেয়ার ১৫০ টাকা ও প্রথম শ্রেণির সিট ২০০ টাকা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, যাত্রীবাহী ট্রেন সার্ভিস চালুর দিন মোংলা স্টেশন থেকে প্রথম কমিউটার ট্রেন ছাড়বে সকাল ১০টা ৪৫ মিনিটে, ট্রেনটি যশোর স্টেশনে পৌঁছবে দুপুর ১টা ৫ মিনিটে। যশোর স্টেশন থেকে দুপুর ১টা ৫৫ মিনিটে ছেড়ে মোংলা পৌঁছবে বিকেল ৪টা ২৫ মিনিটে। মোংলা স্টেশন থেকে ট্রেন ছাড়বে বিকাল ৪টা ৫০ মিনিটে এবং যশোর স্টেশনে পৌঁছবে সন্ধ্যা ৭টা ১০ মিনিটে।

খুলনার ফুলতলা থেকে মোংলা বন্দর পর্যন্ত দেশের নতুন এই রেলপথে ৯টি স্টেশন রয়েছে।

এর আগে গত ২ নভেম্বর খুলনার ফুলতলা স্টেশন থেকে মোংলা নতুন রেল পথের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উদ্বোধনের প্রায় দুই মাস পর দুই জোড়া কমিউটার ট্রেন দিয়ে শুরু হবে প্রথম রেল চলাচল।

Link copied!