• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

বৈদ্যুতিক মিটারসহ চোর গ্রেপ্তার


দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৩, ০৪:৪৩ পিএম
বৈদ্যুতিক মিটারসহ চোর গ্রেপ্তার

দিনাজপুরের নবাবগঞ্জে বৈদ্যুতিক মিটার ও ট্রান্সফরমার চুরির দায়ে মহিউদ্দিন রিফাত (২৭) নামে চোর চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে ৪টি ডিজিটাল বৈদ্যুতিক মিটার জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) রিফাতকে আদালতে সোপর্দ করা হয়। নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে উপজেলার লাউগাড়ী এলাকায় নিজ বাড়ী থেকে রিফাতকে গ্রেপ্তার করা হয়। রিফাত একই এলাকার মৃত মহিদুলের ছেলে।

নবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ সূত্রে জানা যায়, ৩০ জানুয়ারি সন্ধ্যা থেকে ৩১ জানুয়ারি সকাল পর্যন্ত নবাবগঞ্জের পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আওতায় থাকা ৪টি রাইচমিলের ৪টি ডিজিটাল বৈদ্যুতিক মিটার চুরি হয়। পরে এ ঘটনায় পল্লী বিদ্যুৎ সমিতির এনফোর্সমেন্ট কো-অর্ডিনেটর দীপচন চন্দ্র বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে মহিউদ্দিন রিফাতকে তার নিজ বাড়ীতে গিয়ে জিজ্ঞাসাবাদ করেন। একপর্যায়ে চুরির কথা স্বীকার করেন মহিউদ্দিন।

এ বিষয়ে এনফোর্সমেন্ট কো-অর্ডিনেটর দীপচন চন্দ্র বলেন, “চুরির বিষয়ে থানায় মামলা করা হয়েছে। ধারনা করা হচ্ছে, গত ৩০ জানুয়ারি সন্ধ্যা থেকে ৩১ জানুয়ারি সকালের মধ্যে যে কোনো সময় মিটারগুলো চুরি হয়েছে।”

পুলিশ জানায়, তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।

Link copied!