• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

দেশে অর্থনৈতিক সংকট তৈরির সুযোগ নেই : সালমান এফ রহমান


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৪, ০৭:১৫ পিএম
দেশে অর্থনৈতিক সংকট তৈরির সুযোগ নেই : সালমান এফ রহমান
সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সালমান এফ রহমান। ছবি : প্রতিনিধি

বাংলাদেশে অর্থনৈতিক সংকট তৈরি হওয়ার কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান।

রোববার (২৮ জানুয়ারি) দুপুরে সুনামগঞ্জের দিরাই উপজেলার নগদীপুর বাজারে নাগরিক সংবর্ধনার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, প্রতি বছর সারা দেশে কৃষির বাম্পার ফলন উৎপাদন হচ্ছে। এই কারণে অর্থনৈতিক সংকটের কোনো সুযোগ নেই। এখন দেশের অর্থনীতি ভালো চলছে। আর আমরা অর্থনৈতিক সংকটে না পড়ার প্রধান কারণ বাংলাদেশের কৃষি। বাংলাদেশের অর্থনীতির সব থেকে বড় শক্তি কৃষিখাত।”

তিনি আরও বলেন, “জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার আগে দেশকে নিয়ে অনেক গুজব ছড়ানো হয়েছিল। দেশ নাকি অর্থনৈতিক সংকটে পড়বে, সঠিক সময়ে দেশে নির্বাচন অনুষ্ঠিত হবে না। কিন্তু ৭ জানুয়ারি বাংলাদেশে অনুষ্ঠিত হওয়া জাতীয় নির্বাচন সুষ্ঠু হয়েছে। নির্বাচনের পরে বিশ্বের সব দেশের রাষ্ট্রদূতরা প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন।”

প্রধানমন্ত্রী শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা আরও বলেন, “বর্তমান সরকার দায়িত্ব নেওয়ার পর প্রধান কাজ হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের অর্থনীতিকে যে জায়গায় নিয়ে এসেছেন সেই জায়গায় ধরে রাখা। তবে কোভিড, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ এখন ইসরায়েল-ফিলিস্তিনের যুদ্ধের কারণে এটা একটা চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জগুলো মোকাবিলা করতে হবে।”

বাজার পরিস্থিতি নিয়ে তিনি বলেন, “রমজানের আগে বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভারত থেকে পেঁয়াজ, তেল ও ডাল আমদানি করা হবে। যদিও বর্তমানে বাংলাদেশের সঙ্গে ভারতের আমদানি রপ্তানি বন্ধ রয়েছে। এই আমদানির বিষয়ে ভারতের বাণিজ্যমন্ত্রীর সঙ্গে আমাদের কথা হয়েছে। রমাজনের আগেই তা চালু হবে বলে কথা দিয়েছেন। সুতারাং রমজানে বাজার পরিস্থিতি স্বাভাবিক থাকবে।”

Link copied!