• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

শ্রেণিকক্ষের ফ্যান পড়ে শিক্ষক আহত


পটুয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৩, ০৪:৩০ পিএম
শ্রেণিকক্ষের ফ্যান পড়ে শিক্ষক আহত

পটুয়াখালীর দুমকিতে একটি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষের বৈদ্যুতিক ফ্যানসহ গোটা ভিমজুড়ে থাকা পলেস্তারা খসে পড়ে মোহাম্মদ জলিল উদ্দিন নামের এক শিক্ষক আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার ৫৩ নম্বর পশ্চিম জলিসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস শুরুর আগমুহূর্তে এ দুর্ঘটনা ঘটে। এতে আতঙ্কিত হয়ে পড়ে শিক্ষার্থীরা।

স্থানীয়রা জানায়, স্কুল ভবনটি অনেক পুরনো ও জরাজীর্ণ হওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে। আহত শিক্ষক দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন। তিনি হাতে ও কোমরে চোট পেয়েছেন।  

স্কুলের প্রধান শিক্ষক হোসনে আরা বেগম জানান, ঈদের ছুটির পর আজ প্রথম ক্লাস ছিল। ঘটনার সময় হঠাৎ প্রথম শ্রেণির কক্ষের গোটা ভিমজুড়ে পলেস্তারা খসে পড়ে। এ সময় বৈদ্যুতিক পাখাও ছিঁড়ে পড়ে। তবে বিদ্যুৎ ছিল না। এ সময় কক্ষে থাকা শিক্ষক মোহাম্মদ জলিল উদ্দিন হাত ও কোমরে আঘাত পান। তবে শিক্ষার্থীদের কোনো ক্ষতি হয়নি।

এ ব্যাপারে দুমকি উপজেলা প্রাথমিক শিক্ষক অফিসার কাজী মনিরুজ্জামান রিপন বলেন, “দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। বর্তমানে বিদ্যালয় ভবনটি ব্যবহারের অনুপযোগী। এ ব্যাপারে জেলা অফিসে প্রতিবেদন দেওয়া হবে এবং শিগগিরই ভবনটি পরিত্যক্ত ঘোষণা করা হবে।”

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোল্লা বখতিয়ার উদ্দিন জানান, ইতোমধ্যে ওই স্কুলের জন্য নতুন ভবন বরাদ্দ পাওয়া গেছে। কিন্তু জমি জটিলতার কারণে কাজ বন্ধ রয়েছে।

Link copied!