• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

সুনামগঞ্জে বৃষ্টি ও পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৪, ২০২৩, ০৪:১৭ পিএম
সুনামগঞ্জে বৃষ্টি ও পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত

কয়েকদিনের টানা বৃষ্টি আর পাহাড়ি ঢলে সুনামগঞ্জের দোয়ারাবাজার, ছাতক ও সদর উপজেলার নিম্নাঞ্চলের কিছু বাড়িতে পানি উঠেছে। তবে গত বছরের বন্যার কথা এখনো ভুলতে পারেননি স্থানীয়রা। তাই পানি যতটা না বাড়ছে তার চেয়ে বেশি আতঙ্কে রয়েছেন এলাকাবাসী।

এদিকে, জেলার ছাতক পৌর এলাকার ইসলামপুর ও নোয়ারাই ইউনিয়নের নিম্নাঞ্চলের চলাচল সড়ক ও কিছু ঘরবাড়িতে পানি উঠেছে। পানিতে ডুবে আছে তাহিরপুর সুনামগঞ্জ সড়কের ১শ মিটার কৈয়ারকান্দা ও দূর্ঘাপুর এলাকার নিন্মাঞ্চল। ফলে এসব এলাকায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এছাড়া পাহাড়ি ঢলে দোয়ারাবাজারের সিলাই নদীর রাবার ড্যামের উজানের বামতীরের বাঁধ ভেঙে ঢলের পানি লোকালয়ে প্রবেশ করছে।

তবে ভারতে আসাম চেরাপুঞ্জিতে গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত না হওয়ায় পাহাড়ি ঢল কম নেমেছে বলে জানিয়েছেন জেলার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার। তিনি বলেন, “গত ২৪ ঘণ্টায় জেলায় ১৭০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।জেলার সুরমা নদীর পানি বিপৎসীমার ১৭ সেন্টিমিটার এবং ছাতকের সুরমা নদীর পানি ১৩৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এ বিষয়ে জেলা প্রশাসক দিদারে আলম মো. মাকসুদ চৌধুরী জানান, জেলা শহরের সরকারি কলেজ, ছাতক ও বিশ্বম্ভরপুর উপজেলার তিনটি আশ্রয়কেন্দ্রে ৩৭টি পরিবার আশ্রয় নিয়েছে। পানি না বাড়লে সবাই নিজ নিজ বাড়িতে ফিরে যাবেন।

Link copied!