• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

পাহাড়ি ঢলের পানিতে সুনামগঞ্জ-তাহিরপুর সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১২, ২০২৩, ০৭:০৩ পিএম
পাহাড়ি ঢলের পানিতে সুনামগঞ্জ-তাহিরপুর সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

গত তিন দিনের টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলের পানি বৃদ্ধি পাওয়ায় সুনামগঞ্জ জেলা শহরের সঙ্গে তাহিরপুর উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এছাড়া তাহিরপুর ও দোয়ারা বাজার উপজেলার নদ নদী ও নিন্মাঅঞ্চলে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, তাহিরপুর উপজেলার ৭টি ইউনিয়নের বিভিন্ন নদ-নদীর পানি বাড়ায় নিম্নাঞ্চলের মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। গ্রামীণ সড়ক গুলো তলিয়ে যাওয়ায় যোগাযোগের ক্ষেত্রে নৌকাই এ এলাকার মানুষের একমাত্র ভরসা।  

এছাড়া পানিতে ডুবে গেছে তাহিরপুর-বাদাঘাট সড়ক ও তাহিরপুর-সুনামগঞ্জ সড়কের কৈয়ারকান্দা সড়ক। যাদুকাটা, বোলাই ও পাঠলাই নদীর পানি বাড়ায় নিন্মাঅঞ্চলের সড়কসহ শিক্ষা প্রতিষ্ঠান ডুবে গেছে।

তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আহমদ মোরাদ বলেন, “গত তিন দিনের টানা বৃষ্টি ও নেমে আসা পাহাড়ি ঢলের পানি আরও বৃদ্ধি পাওয়ায় ঘরের কাছাকাছি পানি চলে এসেছে। আর আমার ইউনিয়ন হাওর বেষ্টিত। প্রতিটি গ্রামের চারপাশেই এখন পানি থৈ থৈ করছে।”

তাহিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সৈয়দ আবুল খায়ের বলেন, “উপজেলার কয়েকটি বিদ্যালয়ে পানি প্রবেশ করেছে। কিছু কিছু স্কুলে পানি কাছাকাছি থাকায় শিক্ষার্থীদের উপস্থিতি কম, তবে পাঠদান স্বাবাবিক রয়েছে।”

এ বিষয়ে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা বলেন, “গত দু’দিনের বৃষ্টি ও পাহাড়ি ঢলে পানি কিছুটা বৃদ্ধি পেয়েছে, তবে বন্যার আশংকা নেই। তাহিরপুর সুনামগঞ্জ সড়কে সরাসরি যানবাহন চলাচল বন্ধ রয়েছে।”  

Link copied!