• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

চোরাই পথে আসা ৪২ লাখ টাকার ভারতীয় পণ্য জব্দ


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪, ১২:০৭ পিএম
চোরাই পথে আসা ৪২ লাখ টাকার ভারতীয় পণ্য জব্দ

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় অভিযান চালিয়ে চোরাই পথে আসা প্রায় ৪২ লাখ ১১ হাজার টাকার ভারতীয় বিভিন্ন পণ্য জব্দ করা হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার শশীদল রেলস্টেশন এলাকায় উপজেলা প্রশাসনের উদ্যোগে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা জ্যোতি। এ সময় বিজিবির শশীদল বিওপির ক্যাম্পের সদস্যরা সহযোগিতা করেন।

বিজিবির শশীদল বিওপির ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার ফারুক কামাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, “ভারত থেকে চোরাই পথে আসা বিভিন্ন পণ্য জব্দ করা হয়েছে। এসব পণ্যের বাজারমূল্য প্রায় ৪২ লাখ ১১ হাজার টাকা।”

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে শশীদল রেলস্টেশনে মাদক ও চোরাচালানবিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই এলাকা থেকে চোরাই পথে আসা ভারতীয় স্কিন শাইন ক্রিম ১৩ কার্টন, নেহা মেহেদী ১৫ কার্টন, ফেন্সি বাজি ২ কার্টন, ডাবর আমলা তেল ২৩ কার্টন, বাজি এক বস্তা ও মেহেদী দুই বস্তা জব্দ করা হয়। পরে জব্দকৃত মালামাল বিজিবির হেফাজতে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স ম আজহারুল ইসলাম বলেন, “শশীদল রেলস্টেশনে ট্রেন এলেই চোরাই পণ্যের বস্তা মাথায় ছুটে যায় চোরাচালানকারীর দল। তারা ট্রেনে চোরাই পণ্য তুলে দেয়। এ বিষয়ে আগে থেকে তথ্য পেয়ে ঝটিকা অভিযান চালানো হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে।”
 

Link copied!