• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

জমির জন্য বাবার দাফন আটকাতে কবরে শুয়ে পড়লেন ছেলে


নীলফামারী প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪, ০৯:১৬ পিএম
জমির জন্য বাবার দাফন আটকাতে কবরে শুয়ে পড়লেন ছেলে

নীলফামারীতে জমি লিখে না দেওয়ায় মজিবুর রহমান নামের এক ব্যক্তির মরদেহ দাফনে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে ছেলের বিরুদ্ধে। দাফন আটকাতে বাবার জন্য খোঁড়া কবরে শুয়ে পড়েন তিনি। এ সময় দুই ঘণ্টা মরদেহ বাড়ির উঠানে পড়ে থাকে।

শুক্রবার (২৯ মার্চ) সদর উপজেলার চাপড়া ইউনিয়নের জাদুরহাট বাটুলটারী এলাকায় এ ঘটনা ঘটে। পরে পুলিশের হস্তক্ষেপে মরদেহ দাফন করা হয়।

স্থানীয়রা জানান, মুজিবুর রহমানের দুই স্ত্রী। মৃত্যুর আগে দ্বিতীয় স্ত্রীকে দুই শতাংশ ও ছোট ছেলেকে পাঁচ শতাংশ জমি লিখে দেন তিনি। তবে প্রথম স্ত্রীর তিন ছেলে ওয়াজেদ আলী, খয়রাত আলী ও নওশাদ আলীকে মৌখিকভাবে তিন শতাংশ জমি দেওয়া হয়। কিন্তু মৃত্যুর আগে ওই তিন ছেলেকে দেওয়া জমি রেজিস্ট্রি করে দিতে পারেননি। জমি রেজিস্ট্রি করে না দেওয়ায় ক্ষুব্ধ হয়ে ছেলে নওশাদ আলী তার মরদেহ দাফনে বাধা দেন। বাবার জন্য খোঁড়া কবরে শুয়ে থাকেন তিনি।

চাপড়া ইউনিয়ন পরিষদের চার নম্বর ওয়ার্ড সদস্য মাহাবুল ইসলাম (মেম্বার) বলেন, জমি লিখে না দেওয়ায় বাবার মরদেহ দাফনে ছেলের বাধা দেওয়ার ঘটনাটি খুবই দুঃখজনক। এ ঘটনায় এলাকায় সমালোচনার ঝড় বইছে। তবে দুপুরের দিকে পুলিশের হস্তক্ষেপে দাফনকাজ সম্পন্ন হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলামও ঘটনাটির সত্যতা নিশ্চিত করেছেন।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!