• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের ধীরগতি


মুন্সিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৫, ২০২৪, ০৩:৪৩ পিএম
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের ধীরগতি

আর কয়েক দিন পরই পবিত্র ঈদুল ফিতর। ঈদকে ঘিরে ইতোমধ্যে ঢাকা ছাড়তে শুরু করেছেন অনেকেই। এরই মধ্যে সড়ক-মহাসড়কে বেড়েছে যানবাহন ও যাত্রীর চাপ।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাত থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের চাপ বাড়তে থাকে। যা শুক্রবার (৫ এপ্রিল) সকাল পর্যন্ত অব্যাহত থাকতে দেখা যায়।

মুন্সিগঞ্জের গজারিয়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ হুমায়ুন কবির জানিয়েছেন, যানবাহনের অতিরিক্ত চাপের কারণে মেঘনা সেতু থেকে কুমিল্লার দাউদকান্দি মেঘনা-ঘোমতী সেতু পর্যন্ত যানবাহন ধীর গতীতে চলাচল করছে।

হুমায়ুন কবির জানান, ঈদকে সামনে রেখে স্বাভাবিক নিয়মেই মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। এ কারণে মহাসড়কের মুন্সিগঞ্জের গজারিয়া অংশে শুক্রবার সকাল থেকে যানবাহন ধীর গতীতে চলাচল করছে। মেঘনা-গোমতী সেতুর পাড় হয়ে কুমিল্লা অংশে মহাসড়কের কিছু অংশ সরু হবার কারণে সেখানে যানবাহনের জটলা দেখা দেয়। পুরো মহাসড়কজুড়ে যানবাহনের ধীরগতি বলে দাবী করেন তিনি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে আসতে শুরু করবে বলে জানান তিনি।

রুমা আক্তার নামের এক বাসযাত্রী বলেন, “পরিবারের সবাইকে নিয়ে ঈদ করতে কুমিল্লায় বাড়িতে যাচ্ছি। কিন্তু যানজটের কারণে এক স্থানেই দীর্ঘক্ষণ বসে থাকতে হচ্ছে। সঙ্গে থাকা শিশুর সবচেয়ে বেশি কষ্ট হচ্ছে।”

কুমিল্লার একটি বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষক রাজিব খান বলেন, “গুরুত্বপূর্ণ কাজে জুমার নামাজের আগে ঢাকা যেতে হবে। যানজট ও ধীরগতির কারণে যাওয়া হলো না। এখন বাড়ি ফিরে যাব।”

চট্টগ্রামগামী সনি পরিবহনের বাসের চালক রাজু মিয়া বলেন, “নারায়ণগঞ্জের লাঙ্গলবন্দে এসে যানজটে আটকা পড়ে ১৩ কিলোমিটার পথ অতিক্রম করতে দুই ঘণ্টা সময় লেগেছে। এতে বাসের যাত্রীদের শৌচাগার, খাবারসহ বিভিন্ন দুর্ভোগ পোহাতে হয়েছে।”

Link copied!