• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষার্থীকে গুলি : স্বাস্থ্য মন্ত্রণালয়ের ৩ সদস্যের তদন্ত কমিটি


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ৫, ২০২৪, ১২:৩১ পিএম
শিক্ষার্থীকে গুলি : স্বাস্থ্য মন্ত্রণালয়ের ৩ সদস্যের তদন্ত কমিটি

সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজে আরাফাত আমিন তমাল নামে তৃতীয় বর্ষের এক শিক্ষার্থীকে গুলি করার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। কমিটিতে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজকে আহ্বায়ক করা হয়েছে।

সোমবার (৪ মার্চ) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপ-সচিব দূর-রে-শাহওয়াজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ক্যাম্পাসে মেডিকেল কলেজের প্রভাষক ডা. রায়হান শরীফ কর্তৃক জনৈক শিক্ষার্থীকে গুলি করা সংক্রান্ত পত্রিকায় প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে বিস্তারিত তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নিমিত্তে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. বায়জীদ খুরশীদ রিয়াজকে আহ্বায়ক, স্বাস্থ্যশিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. মো. মহিউদ্দিন মাতুব্বর এবং স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপ-সচিব মোহাম্মদ মোহসীন উদ্দিনকে সদস্য করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, তদন্ত কমিটি বর্ণিত বিষয়ে আগামী তিন কার্যদিবসের মধ্যে বিস্তারিত তদন্তপূর্বক এ বিভাগে প্রতিবেদন দাখিল করবে।

এ বিষয়ে জানতে চাইলে তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক বায়জীদ খুরশীদ রিয়াজ বলেন, স্বাস্থ্যমন্ত্রী নির্দেশ দিয়েছে কালকেই এই ঘটনা তদন্ত করে দেখতে। তাই আমি আমার দল নিয়ে আগামীকাল যাব।

তিনি বলেন, প্রথমত আমি শিক্ষার্থীকে দেখতে যাব। এরপর সেখানে চিকিৎসকদের সঙ্গে কথা বলব। তার সুচিকিৎসা নিশ্চিতের সব ব্যবস্থা নেব। তখন তার সাক্ষ্যগ্রহণ করা অবস্থা থাকলে তার সাক্ষ্য নেব।এরপর যার বিরুদ্ধে অভিযোগ এসেছে তার সাথে কথা বলব সাক্ষাৎকার নেব। কর্তৃপক্ষ, শিক্ষকদের এবং আন্দোলনকারী সবার সাথেই কথা বলবো। এরপর আমি প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করব।

প্রসঙ্গত, সোমবার (৪ মার্চ) বিকেলে সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের শিক্ষার্থী আরাফাত আমিন তমালকে গুলি করেন কলেজের শিক্ষক ডা. রায়হান শরীফ। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষক ডা. রায়হান শরীফকে সন্ধ্যায় আটক করেছে পুলিশ।

এদিকে অভিযুক্ত শিক্ষকের বিচার চেয়ে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

Link copied!