• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

মহাসড়কে ধারালো লোহার পাত রেখে নাশকতা, ৮০ যানবাহন বিকল


চট্টগ্রাম (মিরসরাই) প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৪, ১১:১৬ পিএম
মহাসড়কে ধারালো লোহার পাত রেখে নাশকতা, ৮০ যানবাহন বিকল
মহাসড়কে ছড়িয়ে ছিটিয়ে রাখা হয় ত্রিকোণ আকৃতির এই লোহার পাত। ছবি-সংগৃহীত

ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড ও মিরসরাই এলাকায় ত্রিকোণ আকৃতির ধারালো লোহার পাত ছড়িয়ে ছিটিয়ে দেয় নাশকতাকারীরা। ধারালো এই লোহার পাত গাড়ির চাকায় বিদ্ধ হয়ে চাকা ফেটে বিভিন্ন ধরনের অন্তত ৮০টি যানবাহন বিকল হয়ে পড়ে। নাশকতাকারীরা অভিনব এই ঘটনা ঘটিয়েছে চট্টগ্রাম মহাসড়কে।

গতকাল শুক্রবার সন্ধ্যা থেকে রাত বারোটা নাগাদ মহাসড়কের মিরসরাই ও সীতাকুণ্ড এলাকার বিভিন্ন স্থানে ধারালো এই লোহার পাত বিদ্ধ হয়ে গাড়িগুলো বিকল হয়ে পড়ে।

সীতাকুণ্ড এলাকায় বিকল হয়ে পড়া একটি গাড়িতে পেট্রোল বোমা ছোঁড়ার ঘটনাও ঘটেছে।

পুলিশের ধারণা নাশকতা চালানোর উদ্দেশে এসব লোহার পাত সড়কে ছড়িয়ে ছিটিয়ে রাখে নাশকতাকারীরা।

পুলিশ জানায়, মহাসড়কের ২৯ কিলোমিটার এলাকার সড়কে উল্লেখসংখ্যক এমন লোহার পাত পাওয়া যায়।

মিরসরাইয়ে চাকা ফেটে যাওয়া এক প্রাইভেটকারের মালিক জানান, “উদ্দেশ্যমূলকভাবে সড়কে এসব ধারালো লোহার পাত ফেলে রাখা হয়েছে। বাড়ি ফেরার পথে আমার গাড়ির চাকা ফুটো হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়তে হয়েছে। পথে দেখেছি আমার মতো আরও অনেক গাড়ি এভাবেই চাকা ফুটো হয়ে বিকল হয়ে পড়ে।”

আরেক বাস যাত্রী জাহিদ জানান, রাতে সড়কের ওই এলাকায় অনেক গাড়ি বিকল হয়ে পড়ে। যাত্রীদের অনেক ভোগান্তি পোহাতে হয়েছে। চরম বিপাকে পড়েন গাড়ির চালকরাও।

মিরসরাই সার্কেলের সহকারী পুলিশ সুপার মনিরুল ইসলাম গণমাধ্যমকে জানান, এই ঘটনায় সন্দেহভাজন এক ওয়েল্ডিং মিস্ত্রিকে আটক করা হয়েছে। বিষয়টি নাশকতার উদ্দেশে করা হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

একইভাবে মহাসড়কের সীতাকুণ্ড ও ফৌজদারহাট সড়কেও এভাবে ত্রিকোণ আকৃতির লোহার পাত ছড়িয়ে ছিটিয়ে রাখা হয়। ওই সড়কে ৩০টি যানবাহন বিকল হয়ে পড়ে। শুক্রবার দিবাগত রাতের কোনো এক সময় এসব লোহার পাত সড়কে ছিটিয়ে রাখা হয় বলে জানায় পুলিশ। 

খবর পাওয়ার পর ওই ঘটনাস্থল থেকে অন্তত ৫০০টি এমন লোহার পাত উদ্ধার করে পুলিশ। মিরসরাই পুলিশ বলছে, নাশকতার উদ্দেশেই এসব লোহার পাত রাখা হয়েছে সড়কে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন জানান, বিয়টি তাদের নজরে আসে শুক্রবার রাত ১০টার দিকে। ফৌজদারহাট বায়েজিদ বোস্তামী সংযোগ সড়কেও ধারালো ত্রিকোণ আকৃতির লোহার পাতে ২০টি গাড়ি বিকল হয়। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন স্থানে আরও ১০টি গাড়ি বিকল হওয়ার খবর পান তারা। 

একের পর এক গাড়ি বিকল হওয়ার খবরে বিষয়টি নজরে আসে, এবং তৎপর হয় পুলিশ।

এরপর মহাসড়কের সীতাকুণ্ডের পন্থীছিলা, শুকলালহাট, বারবকুণ্ড বাজার, ঢালিপাড়ার রাস্তার মাথা, ভাটিয়ারি বাজার, ফৌজদারহাট ও ফৌজদারহাট বায়েজিদ বোস্তামী সংযোগ সড়কের বিভিন্ন স্থানে এসব লোহার পাত পাওয়া যায়। ওইসব এলাকাতে আরও ৩০টি গাড়ি বিকল হয়ে পড়ে।

 

Link copied!