• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

পানির স্রোতে ভেসে গেল সড়ক


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত: মে ২৮, ২০২৪, ০৭:৫৯ পিএম
পানির স্রোতে ভেসে গেল সড়ক

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় পানির তোড়ে ভেঙে গেছে নির্মাণাধীন সেতুর পাশের বিকল্প সড়ক। সোমবার (২৭ মে) ভোরে পৌর এলাকার দেবগ্রামে এ ঘটনা ঘটে। এরপর থেকে ধরখার-আখাউড়া স্থলবন্দর সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

জানা যায়, প্রায় সাড়ে ছয় কোটি টাকা ব্যয়ে দেবগ্রামে একটি সেতু নির্মাণ করা হচ্ছে। সেতু নির্মাণের কারণে যান চলাচলের জন্য বিকল্প সড়ক তৈরি করা হয়। এরমধ্যে সোমবার ভোরে ভারত থেকে আসা পানির তোড়ে সড়কটি ভেঙে যায়। এতে ওই সড়ক দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়কটি আখাউড়ার প্রধান সড়ক হিসেবে ব্যবহৃত হয়। এতে চরম দুর্ভোগে পড়েছেন স্থানীয় মানুষজন।

স্থানীয়দের অভিযোগ, মূলত পানি যাওয়ার জন্য মাত্র দুটি পাইপ দেওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। ঠিকাদার প্রতিষ্ঠানকে বারবার বলা হয় অন্তত চারটি পাইপ দিয়ে পানি চলাচলের ব্যবস্থা করার জন্য। এখন বিকল্প রাস্তা ভেঙে যাওয়ায় স্থলবন্দরে যেতে ৭ কিলোমিটার বেশি রাস্তা পাড়ি দিতে হবে।

ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মোস্তফা কামাল এন্টারপ্রাইজের প্রকৌশলী মো. ওমর ফারুক জানান, পানির প্রবাহ বেড়ে যাওয়ায় বিকল্প সড়ক ভেঙে গেছে। আগামী দুই দিনের মধ্যে ঢালাই শেষ করে হালকা যানবাহন চলাচলের জন্য রাস্তা খুলে দেওয়া হবে। তবে আপাতত কোনো বিকল্প ব্যবস্থা নেই।

Link copied!