• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

দৌলতপুরে সড়কের সংস্কার কাজ শুরু


কুষ্টিয়া প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৬:২৬ পিএম
দৌলতপুরে সড়কের সংস্কার কাজ শুরু

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ক্ষুদ্র শিল্পনগরী আল্লারদর্গা বাজারের প্রধান সড়কটির সংস্কার কাজ শুরু হয়েছে। এতে স্থানীয়দের মাঝে দেখা দিয়েছে স্বস্তি।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার ক্ষুদ্র শিল্পনগরী আল্লারদর্গা বাজারের প্রধান সড়কটি ভেঙে খানাখন্দে ভরা ছিল। বিশেষ করে কুষ্টিয়া-প্রাগপুর সড়কের আল্লারদর্গা বাজারে প্রায় ১ কিলোমিটার সড়ক চলাচলের একেবারেই অযোগ্য হয়ে পড়েছিল। একটু বৃষ্টি হলেই কাদা-পানির কারণে চলাচল করা একেবারে অসম্ভব হয়ে পড়ে। এতে দুর্ভোগে পড়তে হয় স্থানীয়দের। পরে সবার আবেদনের প্রেক্ষিতে সড়কটির সংস্কার কাজ শুরু হয়।

স্থানীয় খন্দকার জালাল উদ্দিন জানান, জনবহুল এই সড়কটির দুইপাশে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতে কাদা-পানি জমে একাকার হয়ে যেত। মানুষজন চলাচল করতে পারত না। রোগী নিয়ে সবচেয়ে বেশি বিপাকে পড়তে হতো। এখন সড়কটির সংস্কার শুরু হওয়ায় স্থানীয়দের মাঝে স্বস্তি ফিরেছে।  

ফিরোজ মিয়া নামের একজন বলেন, “সড়কটির বেহাল দশার কারণে দীর্ঘদিন স্থানীয়দের ভোগান্তি পোহাতে হয়েছে। অবশেষে স্থানীয় সংসদ সরওয়ার জাহানের উদ্যোগে সংস্কার কাজ শুরু হয়েছে। আশা করি এখন আর ভোগান্তি থাকবে না।”

কুষ্টিয়া সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সেলিম আজাদ খান জানান, আল্লারদর্গা বাজারের সড়কের ভেঙে যাওয়া অংশগুলোর সংস্কার কাজ শুরু হয়েছে।  

এ বিষয়ে স্থানীয় সংসদ আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্ বলেন, “দৌলতপুর উপজেলার সাধারণ জনগণ যেন কোনো আবস্থাতে ভোগান্তিতে না পড়েন সেজন্য কাজ করে যাচ্ছি।”

Link copied!