• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

‘বৈধতা না থাকায় রাজাকারের তালিকা প্রকাশ করা যায়নি’


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২৩, ০৯:২১ পিএম
‘বৈধতা না থাকায় রাজাকারের তালিকা প্রকাশ করা যায়নি’

সরকার আইনি বৈধতা না থাকায় রাজাকারের তালিকা প্রকাশ করতে পারেনি বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধাবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেছেন, “ইতোমধ্যে তালিকা প্রণয়নের কমিটি করা হয়েছে। নীতিমালা সংসদে পাশ হলেই তালিকাটি প্রকাশ করা হবে।”

শুক্রবার (৬ জানুয়ারি) ফেনী দাগনভুঞাতে রঘুনাথপুর দারুল উলুম মহিউচ্ছুন্নাহ মাদরাসার নবমতম আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, “মুক্তিযোদ্ধাদের যাচাই-বাচাই শেষ। এখন আপিলের শুনানি চলছে। তালিকা নামভুক্ত করতে অনৈতিক সুবিধা গ্রহণের কোনো অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও ভাতা গ্রহণকারী ভুয়া মুক্তিযেদ্ধাদের শাস্তির ব্যবস্থা না হলেও ভাতা ফেরত নেওয়া হবে।”

রঘুনাথপপুর দারুল উলুম মহিউচ্ছুন্নাহ মাদরাসার মুহতামিম ও লন্ডন এনটিভির ইসলামিক উপস্থাপক মাওলানা সালাউদ্দিন জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ পুলিশের সাবেক অতিরিক্ত মহাপরিদর্শক মো. মাহবুব হোসেন, ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার দ্বিন মোহাম্মদ, আন্তর্জাতিক ক্বেরাত সংস্থা বাংলাদেশের মহাসচিব সাইফুল্লাহ মাদানী ও দাগনভূঞা উপজেলা নির্বাহী অফিসার নাহিদা আক্তার তালিয়া।

Link copied!