• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

তীব্র শীতের মধ্যে বৃষ্টি, বিপাকে মানুষ


মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৪, ০৭:০০ পিএম
তীব্র শীতের মধ্যে বৃষ্টি, বিপাকে মানুষ
মোংলায় তীব্র শীতের মধ্যে বৃষ্টি। ছবি : প্রতিনিধি

গত কয়েকদিন ধরে সারা দেশের মতো বাগেরহাটেও বেড়েছে শীতের তীব্রতা। সেই সঙ্গে বুধবার (২৪ জানুয়ারি) দুপুর থেকে ঝরছে বৃষ্টি। এতে বিপাকে পড়েছে মানুষ।  

বেসরকারি ব্যাংকের কর্মকর্তা লোকমান হোসেন বলেন, “একে তো তীব্র শীত, তার ওপর আবার বৃষ্টি। দুয়ে মিলে স্বাভাবিক কাজকর্ম যেন থমকে দাঁড়িয়েছে মোংলাবাসীর। ছেলে-মেয়েদের স্কুলে আনা-নেওয়ায় দুর্ভোগ, অফিস যাতায়াতে দুর্ভোগ, বাড়ি ফিরতেও দুর্ভোগ। নানান কষ্ট আর দুর্ভোগেই কাটল গোটা দিন।”

জানা যায়, মোংলায় মাঘের প্রথম সপ্তাহে বেড়েছে শীতের তীব্রতা। তার সঙ্গে বুধবার দুপুরের এক পশলা বৃষ্টি আর ঠাণ্ডা বাতাস শীতের মাত্রাকে বাড়িয়েছে দ্বিগুণ। এদিন তাপমাত্রা খুব একটা নিচে না নামলেও কনকনে ঠান্ডা অনুভব হয়েছে।

মোংলা আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষক হারুন অর রসিদ জানান, আকাশে মেঘ রয়েছে। বৃষ্টিও হয়েছে। তাই দিনের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে না নামলেও মোংলাজুড়ে তীব্র শীত অনুভূত হচ্ছে। জেলায় বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে।  

এদিকে, মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার প্রকাশ কুমার দাস বলেন, শীতের কারণে ডায়রিয়া, শ্বাসকষ্ট ও নিউমোনিয়া রোগীর সংখ্যা বাড়ছে। বিশেষ করে শিশু ও বয়ষ্কদের মাঝে এ ধরনের রোগ বেশি দেখা দিচ্ছে। বর্তমানে হাসপাতালে প্রায় ৩০ থেকে ৪০ জন রোগী ভর্তি রয়েছে।

মোংলা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হাবিবুর রহমান বলেন, অনেকেরই শীতবস্ত্র কেনার সামর্থ্য নেই। তাই সবার উচিত গরিব ও ছিন্নমূল মানুষের পাশে দাঁড়ানো। 

Link copied!