• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

নির্বাচনী আচরণের বিষয়ে সতর্ক থাকার অঙ্গীকার রেলমন্ত্রীর


পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩, ০৩:২৬ পিএম
নির্বাচনী আচরণের বিষয়ে সতর্ক থাকার অঙ্গীকার রেলমন্ত্রীর
নূরুল ইসলাম সুজন। ফাইল ফটো

নির্বাচনী সভায় আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে সতর্ক থাকার অঙ্গীকার করেছেন পঞ্চগড়-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী ও রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ ইসমাঈল হোসাইনের খাস কামরায় সশরীরে উপস্থিত হয়ে তিনি এই অঙ্গীকার করেন।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, “বক্তব্যে আমি বলেছিলাম, যারা ভোট দেবেন না, আমি তাদের নামের একটা তালিকা করব। এই তালিকাতো থাকবেই। এই বক্তব্যের মাধ্যমে উসকানির অভিযোগে আমাকে নোটিশ করা হয়েছে। যে দুটি ধারায় নোটিশ দেওয়া হয়েছে, তা উসকানিমূলক বক্তব্যের পর্যায়ে পড়ে না। প্রার্থী হিসেবে আমার দায়িত্ব ভোটারদের ভোট দিতে আহ্বান করা। তারপরও যেহেতু আমাকে নোটিশ করা হয়েছে, তাই আমি এসেছি এবং ভবিষ্যতে আমি সতর্ক থাকার কথা বলেছি।”

গত ২৩ ডিসেম্বর দেবীগঞ্জ উপজেলার পামুলী এলাকায় এক নির্বাচনী সভায় রেলমন্ত্রী সুজন তার বক্তব্যে বলেন, “যারা ভোট দিতে কেন্দ্রে যাবেন এবং যারা যাবেন না, তাদের দুইটি তালিকা করা হচ্ছে। এদের মধ্যে যারা ভোট দেবেন না, তারা চেয়ারম্যান মেম্বারের মাধ্যমে যে সুযোগ সুবিধা পান তার নাম কাটা যেতে পারে। তার এই বক্তব্য আমলে নিয়ে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ ইসমাঈল হোসাইন মঙ্গলবার তাকে কারণ দর্শানোর নোটিশ দেন এবং সশরীরে উপস্থিত হয়ে লিখিত জবাব প্রদানের নির্দেশ দেন।”

এর আগে পঞ্চগড়-১ আসনে নির্বাচনী সভায় জেলা আওয়ামী লীগের এক নেতার উসকানিমূলক বক্তব্যের জন্য আওয়ামী লীগের প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেন নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান।

Link copied!