• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

নরসিংদীতে ভাষাশহীদদের প্রতি সাধারণ মানুষের শ্রদ্ধা


নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ১০:১৪ এএম
নরসিংদীতে ভাষাশহীদদের প্রতি সাধারণ মানুষের শ্রদ্ধা
শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সাধারণ মানুষের ঢল। ছবি : প্রতিনিধি

নরসিংদীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস। এ উপলক্ষে বুধবার (২১ ফেব্রুয়ারি) একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

শহরের স্টেডিয়াম সংলগ্ন নরসিংদীর কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমে প্রদীপ প্রজ্বলন ও ফুলের তোরা দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক ড. বদিউল আলম, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ও সিভিল সার্জন(ভারপ্রাপ্ত) ডা. ফারহানা আহমেদ।

এরপর মুক্তিযুদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ, জেলা পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় ভাষার জন্য আত্মত্যাগী বীরদের।

এদিন নরসিংদীর বিভিন্ন উপজেলা ও পৌরসভার কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি ফুলেল শুভেচ্ছা জানান সংশ্লিষ্ট উপজেলা পরিষদ চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তাসহ হাজারো জনতা। জেলা প্রশাসন ছাড়াও অন্যান্য বিভাগ, বিভিন্ন স্কুল-কলেজ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনতা ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জানান ভাষা শহীদদের প্রতি। এছাড়া এদিন বিভিন্ন স্কুল-কলেজসহ সকল সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানে নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালিত হবে। 

Link copied!