• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

পোস্টারে ছেয়ে গেছে জয়পুরহাট, প্রচারে ব্যস্ত প্রাথীরা


জয়পুরহাট প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৪, ০৫:৫১ পিএম
পোস্টারে ছেয়ে গেছে জয়পুরহাট, প্রচারে ব্যস্ত প্রাথীরা
জেলার বিভিন্ন এলাকায় নির্বাচনী পোস্টার। ছবি : সংবাদ প্রকাশ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পোস্টারে ছেয়ে গেছে জয়পুরহাটের প্রতিটি অলিগলি। গত ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর থেকে প্রচার-প্রচারণা শুরু করেন প্রার্থীরা।

প্রথম দিকে জেলার বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছাড়া অন্য প্রার্থীর পোস্টার দেখা যায়নি। তবে এখন নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে প্রচার-প্রচারণায় ব্যস্ত হয়ে উঠছেন অন্য প্রার্থীরা। এছাড়া পথে-ঘাটে বিভিন্ন স্থানে মাইকিং ও গণসংযোগ করে ভোট চাইছেন প্রার্থী ও সমর্থকরা।

জেলার ২টি আসন ঘুরে দেখা যায়, পুরোদমে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন নৌকা, লাঙ্গল ও স্বতন্ত্র প্রার্থী। জেলার অনেক জায়গায় এখনো পোস্টার লাগাতে ব্যস্ত কর্মী ও সমর্থকরা। ভোটাদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা, দিচ্ছেন নানা রকম প্রতিশ্রুতি। মাইকিংসহ ফেসবুক, ইউটিউব, সামজিক যোগাযোগ মাধ্যেমেও পোস্টার ও জনসংযোগের ছবি এবং ভিডিও ছড়িয়ে দিচ্ছেন।

এদিকে ভোটাররা বলছেন, এবার বিএনপি নির্বাচনে না এলেও অন্য প্রার্থীর সংখ্যা বেশি। তবে মূল লড়াই হবে আওয়ামী লীগ ও নিজ দলের স্বতন্ত্র প্রার্থীর মধ্যে।

তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এবার নির্বাচনে জয়পুরহাটের ২টি আসনে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এর মধ্যে জয়পুরহাট-১ (সদর ও পাঁচবিবি) সংসদীয় আসনে ৭ জন। এরা হলেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী সামছুল আলম দুদু, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের এ কে এম মোয়াজ্জেম হোসেন, ন্যাশনাল পিপলস পার্টির আম প্রতীকের মো. রুকুনুজ্জামান, তৃণমূল বিএনপির সোনালী আঁশ প্রতীকের মো. মাসুম। এছাড়া স্বতন্ত্র প্রার্থী কাঁচি প্রতীকের আব্দুল আজিজ মোল্লা, ট্রাক প্রতীকের কে এম রায়হান মন্ডল মনু এবং ঈগল প্রতীকের জহুরুল ইসলাম।

জয়পুরহাট-২ (কালাই, ক্ষেতলাল, আক্কেলপুর) আসনে ৮ জন প্রার্থী হলেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের আবু সাঈদ আল মাহমুদ স্বপন, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের আবু সাঈদ নুরুল্লাহ মাসুম, জাসদের মশাল প্রতীকের আবুল খায়ের মো. সাখাওয়াত হোসেন, ন্যাশনাল পিপলস পার্টির আম প্রতীকের আবু সাঈদ, বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতীকের মো. নয়ন।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী কাঁচি প্রতীকের গোলাম মাহফুজ চৌধুরী, ঈগল প্রতীকের আব্দুর রাজ্জাক সরদার এবং ট্রাক প্রতীকের মো. আতোয়ার রহমান।

জয়পুরহাটের ২ টি আসনে মোট ভোটার ৭ লাখ ৭৯ হাজার ৭০০ জন। এর মধ্যে জয়পুরহাট-১ আসনে মোট ভোটার ৪ লাখ ৪৩ হাজার ৭২৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৪৪ জন। নারী ভোটার ২ লাখ ২২ হাজার ৬৭৭ ও তৃতীয় লীঙ্গের ভোটার ৬ জন।

অন্যদিকে, জয়পুরহাট-২ আসনে মোট ভোটার ৩ লাখ ৩৫ হাজার ৯৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৬ হাজার ৫৯৮ জন। নারী ভোটার ১ লাখ ৬৯ হাজার ৩৭৪ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১ জন। 

Link copied!