• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

পোস্টারে ঢেকে গেছে উপজেলা পরিষদের দেয়াল


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২৩, ০৩:৫০ পিএম
পোস্টারে ঢেকে গেছে উপজেলা পরিষদের দেয়াল

কুড়িগ্রামের চিলমারী উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের দেয়াল পরিস্কার পরিচ্ছন্ন রাখতে আইনি নোটিশের সাইনবোর্ড টাঙানো থাকলেও তোয়াক্কা করছেন না কেউই। উল্টো সেই নির্দেশনাকে উপেক্ষা করে বিভিন্ন দপ্তরের দেয়াল মনোনয়নপ্রত্যাশীদের পোস্টারে ঢেকে গেছে। এছাড়া বিভিন্ন স্কুল-কোচিংয়ের পোস্টারও ছেয়ে গেছে।

এ আইনি নোটিশ উপেক্ষা করে বিভিন্ন সরকারি দপ্তরের দেয়ালে যেখানে-সেখানে পোস্টার লাগানোয় ক্ষোভ প্রকাশ করেছেন পরিষদে আসা অনেক সেবাগ্রহিতা।

উপজেলার রাণীগঞ্জ থেকে আসা আব্দুস সালাম বলেন, ‘‘নিষেধাজ্ঞা জারি করে সাইনবোর্ড টাঙানো হয়েছে লোক দেখানো মাত্র। এর কোনো প্রয়োগ নেই।’’

রমনা থেকে আসা মাহফুজার রহমান নামে আরেকজন বলেন, ‘‘যদি আইনের কোনো প্রয়োগ নাই থাকে তাহলে এমন নোটিশ টাঙানোর দরকার কী।’’

উপজেলা পরিষদ চত্বর ঘুরে দেখা গেছে, উপজেলা পরিষদের নির্মাণাধীন মূল ফটকের পাশে নোটিশ জারি করে একটি সাইনবোর্ড দেওয়া হয়। সাইনবোর্ডটি প্রায় ৬ মাস আগে লাগানো হয়। এতে লেখা রয়েছে, ‘উপজেলা পরিষদ চত্বরে মধ্যে অবস্থিত সরকারি ভবনে সকল ধরনের পোস্টার লাগানো নিষেধ। এই আদেশ অমান্য করলে দেয়াল লিখন ও পোস্টাল লাগানো (নিয়ন্ত্রণ) আইন, ২০১২ এর ৫(৪) ধারা মোতাবেক আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুল ইসলাম বলেন, যদি কেউ আইন অমান্য করে তাহলে এ বিষয়ে লিখন ও পোস্টাল লাগানো (নিয়ন্ত্রণ) আইনে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Link copied!