• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

সমাবেশ ঘিরে পুলিশের তল্লাশি, পথে পথে ভোগান্তি যাত্রীদের


সাভার প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১২, ২০২৩, ০২:২৮ পিএম
সমাবেশ ঘিরে পুলিশের তল্লাশি, পথে পথে ভোগান্তি যাত্রীদের

একই দিনে আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর প্রবেশদ্বার সাভারের বিভিন্ন স্থানে যানবাহনে তল্লাশি করছে পুলিশ।

বুধবার (১২ জুলাই) সকাল থেকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার, বিরুলিয়া ও আশুলিয়ায় চেকপোষ্ট বসিয়ে বাস, ব্যক্তিগত গাড়িসহ বিভিন্ন পরিবহনে পুলিশকে তল্লাশি করতে দেখা যায়।

এদিকে পুলিশের তল্লাশির কারণে সাভারের কয়েক কিলোমিটার এলাকাজুড়ে যানযটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। অনেককে পায়ে হেটে গন্তব্যের দিকে রওনা হতে দেখা যায়।

আমিনুল নামের একজন বলেন, “আমি ধামরাই থেকে সাভারে এসেছি। এখন শাহাবাগে যাব ডাক্তার দেখানোর জন্য। কিন্তু রাস্তায় বাস কম। তাই ২ ঘণ্টা যাবৎ অপেক্ষা করছি গাড়ি পাচ্ছি না।”

অফিসে যাওয়ার উদ্দেশে গাড়ির জন্য দীর্ঘ সময় রাস্তার পাশে দাড়িয়েছিলেন বেসরকারি চাকরিজীবী হাবিবুর রহমান। তিনি বলেন, “আমিনবাজারে পুলিশ প্রতিটি গাড়িতে তল্লাশি করছে। এ জন্য অনেক গাড়ি এই পর্যন্ত এসে ফেরত যাচ্ছে। এতে সাধারণ যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন। অনেক মানুষ অপেক্ষা করছে কেউ গাড়িতে উঠতে পারছে না।”

নাম প্রকাশ না করার শর্তে এক বাস মালিক জানান, পুলিশ আমিন বাজার থেকে ঢাকার দিকে বাস যেতে দিচ্ছে না। তাই আমিন বাজার থেকে আবার বাস ঘুরিয়ে সাভারের দিকে আসতে হচ্ছে।

এ ব্যাপারে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, “ঢাকায় আদালত চত্বর থেকে যে দুজন জঙ্গি পালিয়ে গিয়েছিল। তাদের তথ্য পাওয়া গেছে। তারা এই পথ দিয়ে যেতে পারে, সেজন্যই ওই জঙ্গিদের ধরতে পুলিশের পক্ষ থেকে আমাদের এই চিরুনি অভিযান চলছে।”

Link copied!