• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

সংগ্রামী জীবনে সফল হতে চান হেলাল উদ্দিন


বেনাপোল (যশোর) প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ০৭:৪৬ পিএম
সংগ্রামী জীবনে সফল হতে চান হেলাল উদ্দিন
হেলাল উদ্দিন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বাঙলা কলেজের স্নাতক তৃতীয় বর্ষের ছাত্র হেলাল উদ্দিন। প্রথম দেখায় কিছুটা চমকে উঠতে পারেন। কারণ তার শারীরিক গঠন অন্যদের মতো নয়। তারপরও নিজের মনোবল ও ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে পড়াশোনা চালিয়ে যাচ্ছে তিনি।

হেলাল যশোরের শার্শা উপজেলার নিজামপুর ইউনিয়নের কন্দপপুর গ্রামের লিকলুর রহমানের ছেলে। কন্দপপুর গ্রামের বাড়িতেই হেলালের বেড়া ওঠা। সমাজের অনেকে তাকে নিয়ে নানা রকম মন্তব্য করলেও পরিবারের বাবা-মা, ভাই-বোন হেলালকে নিয়ে মটেও হতাশ নন।

হেলাল উদ্দিন জানান, ২০১৮ সালে কেরালখালী মাধ্যমিক বিদ্যালয় থেকে জিপিএ ৩.২৮ এবং ২০২০ সালে সরকারি বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ ডিগ্রি কলেজ থেকে জিপিএ ৩.৪২ পেয়ে উত্তীর্ণ হন। তিনি বর্তমানে ঢাকার বাঙলা কলেজে সমাজকর্ম বিষয়ে স্নাতক তৃতীয় বর্ষে পড়াশোনা করছেন।

শারীরিক প্রতিবন্ধকতা থাকলেও তাকে থামিয়ে রাখতে পারেনি। পরিবারের স্বপ্ন পূরণে প্রতিনিয়ত জীবন যুদ্ধে সংগ্রাম করে চালিয়ে যাচ্ছেন লেখাপড়া। হাত না থাকলেও অন্যদের মতো স্বপ্ন দেখেন হেলাল। কাজ করতে চান নিজের মতো বিশেষ চাহিদা সম্পন্নদের জন্য। শিক্ষক হয়ে সমাজে ছড়িয়ে দিতে চান জ্ঞানের আলো। নিজ উপার্জনে বাবার সঙ্গে রোজ দুমুঠো ভাত খেতে চান তিনি।

হেলালের বাবা লিকলুর রহমান জানান, ছেলের স্বপ্ন পূরণের জন্য সমাজের সকলের দোয়া প্রার্থী। হেলাল ছোট থেকে অনেক পরিশ্রমী ও মেধাবী। তার একটি অফিসিয়াল চাকরি হলে সকল কষ্ট দূর হয়ে যাবে।

Link copied!