• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

 ৪ ছেলের বিরুদ্ধে মায়ের মামলা


বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৩, ২০২২, ০৫:২৭ পিএম
 ৪ ছেলের বিরুদ্ধে মায়ের মামলা

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় মাকে ঘর ছাড়া করার অভিযোগ উঠেছে চার ছেলের বিরুদ্ধে। শুক্রবার (১১ মার্চ) রাত ৮ টার দিকে উপজেলার কুরশাইট গ্রামে এ ঘটনা ঘটে।

রোববার (১৩ মার্চ) ভুক্তভোগি মা বাদী হয়ে বড়াইগ্রাম থানায় চার ছেলের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন। ভুক্তভোগি বৃদ্ধার নাম মমেনা বেগম (৬৫)। তিনি উপজেলার কুরশাইট গ্রামের ওয়াজেদ আলী মালিথার স্ত্রী।

লিখিত অভিযোগ সুত্রে জানা যায়, মহিলার স্বামী বেশ কিছুদিন যাবত প্যারালাইসিসে আক্রান্ত হয়ে শয্যাশয়ী। গত ৮ মার্চ চার ছেলে মহিনুর, মোতলেব, মোতালেব ও মোতাজ্জাহান মালিথা তার স্বামীকে হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বলে বড়াইগ্রাম সাব-রেজিষ্ট্রি অফিসে নিয়ে যায়। তারা তিন বোনকে বঞ্চিত করে বাবার সম্পূর্ণ জমি নিজেদের নামে রেজিষ্ট্রি করার প্রক্রিয়া করে।”

এ বিষয়ে বৃদ্ধার এক মেয়ে রাহেলা বেগম বলেন, “আমরা তিন বোন বড়াইগ্রাম সাব-রেজিষ্ট্রি অফিসে উপস্থিত হয়ে বাধা দেই। আমার মাও প্রতিবাদ করেন। যার ফলে জমি রেজিষ্ট্রি বন্ধ হয়ে যায়। শুক্রবার সন্ধ্যায় আমরা বোনরা মা ও বাবাকে দেখতে কুরশাইট গ্রামের বাবার বাড়িতে গেলে আমাদেরকে ও মাকে মারধর করে বাড়ি থেকে বের করে দেয় ভাইয়েরা। মায়ের ব্যবহারের জিনিসপত্র বাড়ির আঙ্গিনার বাইরে নিয়ে ফেলে দেয়। পরে আমরা এক বোনের বাড়িতে আশ্রয় নেয়।”

অভিযুক্ত এক ভাই মহিনুর মালিথার বলেন, “আমরা অল্প কিছু জমি রেজিস্ট্রি করতে চেয়েছিলাম, কিন্তু বোনরা না বুঝে তাতে বাধা দেওয়ায় জমি রেজিষ্ট্রি করা যায়নি। মা ও বোনদেরকে মারধর করে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হয় নাই। তিনি নিজের ইচ্ছায় গিয়েছেন।”

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সিদ্দিক বলেন, “এ ব্যাপারে লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।”

Link copied!