• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৯ জ্বিলকদ ১৪৪৫

বীর শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ


সাভার প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২৩, ১১:৩৬ এএম
বীর শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ
প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ। ছবি : সংবাদ প্রকাশ

মহান বিজয় দিবসে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে জাতীয় স্মৃতিসৌধকে প্রস্তুত করা হয়েছে। ধুয়েমুছে চকচকে করা হয়েছে স্মৃতিসৌধ প্রাঙ্গণের প্রতিটি স্থাপনা। জাতির সূর্যসন্তানদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত রংতুলির আঁচড় এবং বাহারি ফুলে সজ্জিত জাতীয় স্মৃতিসৌধ। সৌধ এলাকায় জোরদার করা হয়েছে নিরাপত্তাব্যবস্থা।
বিজয় দিবসে লাখো মানুষের শ্রদ্ধা, ভালোবাসায় ফুলে ফুলে ভরে উঠবে জাতীয় স্মৃতিসৌধ। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জানানোর পর সাধারণ মানুষের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে স্মৃতিসৌধ এলাকা।

স্মৃতিসৌধে পরিচ্ছন্নতাকর্মী হালিমা বলেন, “আমি এখানে দীর্ঘদিন ধরে স্মৃতিসৌধে পরিষ্কার-পরিচ্ছন্নের কাজ করি। বিজয় দিবস উপলক্ষে কাজ করছি। শহীদদের জন্য কাজ করতে পেরে নিজেও অনেক ভালো লাগে।”

রাজমিস্ত্রি আবুল কালাম বলেন, “প্রায় এক ধরে স্মৃতিসৌধে কাজ করছি।অনেক স্থানে প্লাস্টারের কাজ করেছি। এখন কাজ অনেকটাই শেষ হয়েছে।”

সাভার গণপূর্ত বিভাগের উপসহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, ধোয়ামোছা শেষে সিঁড়িসহ অন্যসব স্থাপনায় পড়েছে রঙ-তুলির আঁচড়। বাহারি ফুলে ঢেকে দেওয়া হয়েছে সৌধের সবুজ চত্বর।

ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান জানান, মহান বিজয় দিবস উদযাপন নির্বিঘ্ন করতে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনা হয়েছে পুরো এলাকা। নিরাপত্তা জোরদারের পাশাপাশি বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি।

Link copied!