• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

নওগাঁ-২ : নৌকার শহীদুজ্জামান বিজয়ী


নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ১১:০৫ এএম
নওগাঁ-২ : নৌকার শহীদুজ্জামান বিজয়ী
নওগাঁ-২ আসনের নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগের নৌকার প্রার্থী শহীদুজ্জামান সরকার। ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্থগিত হওয়া নওগাঁ-২ (পত্নীতলা ও ধামইরহাট) আসনের নির্বাচনে ১ লাখ ১৮ হাজার ৯৪১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নৌকার প্রার্থী শহীদুজ্জামান সরকার। এ নিয়ে টানা চতুর্থ বারসহ পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতা ও স্বতন্ত্র (ট্রাক) প্রার্থী এইচ এম আখতারুল আলম পেয়েছেন ৭৪ হাজার ৩৮১ ভোট।

সোমবার (১২ ফেব্রুয়ারি) রাতে রিটার্নিং কর্মকর্তা ও নওগাঁর জেলা প্রশাসক মো. গোলাম মওলা এই ফলাফল ঘোষণা করেন। 

এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১২৪টি ভোট কেন্দ্রের ৭০৬টি কক্ষে ভোট নেওয়া হয়।

এদিকে নৌকা ও ট্রাক প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা দুই প্রার্থী ছাড়াও জাতীয় পার্টির (লাঙ্গল) প্রার্থী তোফাজ্জল হোসেন ও স্বতন্ত্র (ঈগল) প্রার্থী মেহেদী মাহমুদ রেজা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। তোফাজ্জল হোসেন পেয়েছেন ৪ হাজার ৮৪টি এবং মেহেদী মাহমুদ রেজা পেয়েছেন ১ হাজার ৪২৬ ভোট।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, এ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৬ হাজার ১৩২ জন। ভোট পড়েছে মোট ২ লাখ ৩ হাজার ৩৯১টি। বাতিল হয়েছে ৪ হাজার ৫৫৯। নির্বাচনে মোট বৈধ ভোটের সংখ্যা ১ লাখ ৯৮ হাজার ৮৩২। বেসরকারিভাবে ঘোষিত ফলাফল অনুযায়ী আসনটিতে ভোটের শতকরা হার ৫৭ দশমিক ১১ শতাংশ।

নওগাঁর জেলা প্রশাসক মো. গোলাম মওলা বলেন, উৎসবমুখর পরিবেশে সুশৃঙ্খলভাবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। সুশৃঙ্খল পরিবেশ পেয়ে ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্র এসে ভোট প্রদান করেছেন। ভোটারদের উপস্থিতির হার বেশ ভালো ছিল। সবার সহযোগিতায় গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচন হয়েছে।

উল্লেখ, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আট দিন আগে গত ২৯ ডিসেম্বর নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী (ঈগল) আমিনুল ইসলাম মারা গেলে ওই আসনের নির্বাচন স্থগিত করে ইসি। এর ফলে ৭ জানুয়ারি দেশের ২৯৯টি আসনে ভোট অনুষ্ঠিত হয়। পরে গত ৮ জানুয়ারি ওই আসনের নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করে ইসি। নতুন তফসিল অনুযায়ী আসনটিতে সোমবার ভোট অনুষ্ঠিত হয়। এর মধ্যে দিয়ে দেশের ৩০০টি সংসদীয় আসনে দ্বাদশ জাতীয় সংসদের ভোট সম্পন্ন হলো।

Link copied!