• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১,

সিরাজগঞ্জে বাড়ছে মোটর চুরি


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩, ০৫:০৩ পিএম
সিরাজগঞ্জে বাড়ছে মোটর চুরি

তাঁত শিল্প সমৃদ্ধ সিরাজগঞ্জের বেলকুচি ও এনায়েতপুরে মোটর চুরির হিড়িক পড়েছে। গত এক সপ্তাহে বেলকুচি থেকে ১৪টি এবং এনায়েপতপুর থেকে ২৩টি  চায়না পাওয়ারলুমের মোটর চুরি হয়েছে।

তাঁত ব্যবসায়ীরা বলছেন, দিন দিন চুরির ঘটনা বেড়েই চলেছে। কয়েক মাস ধরে একটি চক্র ইলেকট্রিক মোটরসহ মূল্যবান জিনিসপত্র চুরি করে নিয়ে যাচ্ছে। এতে ব্যবসায়ীরা আর্থিক ক্ষতির পাশাপাশি জীবন নিয়েও আতঙ্কে রয়েছেন।

এদিকে রোববার (১৭ সেপ্টেম্বর) রাতে এনায়েতপুর থানার সদিয়া চাঁদপুর ইউনিয়নের কড়িতলা মহল্লার শওকত আলী ও শহিদুল ইসলামের তাঁত কারখানায় চুরির ঘটনা ঘটে। সংঘবদ্ধ চোর চক্রটি ওই কারখানা থেকে চায়না পাওয়ারলুমের ২৩টি মোটর চুরি করে নিয়ে যায়। প্রতিটি মোটরের মূল্য ১২-১৫ হাজার টাকা।

এর আগের সপ্তাহে খামারগ্রাম কলেজ পাড়ার হাজী আবু তারা মিয়ার কারখানাসহ খুকনী, আটার দাগ, বেলকুচির তামাই এলাকা থেকে মোটর চুরির ঘটনা ঘটনা ঘটে। এতে উপজেলাবাসীর মধ্যে দেখা দিয়েছে চরম আতঙ্ক।

বেলকুচি উপজেলা দুর্নীতির প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব আবদুল বাকি বলেন, “কিছু দিন আগে বেলকুচি থানা সদরের অদূরে করোতোয়া কুরিয়ার সার্ভিসে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। এছাড়া আমাদের নিজস্ব তাঁত কারখানা থেকে মোটর চুরির ঘটনাসহ বেলকুচি ও এনায়েতপুরে মোটর চুরির হিড়িক পড়েছে। দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নিতে পুলিশের কাছে আবেদন জানানো হয়েছে।”

এ ব্যাপারে বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল বাশার এবং এনায়েতপুর থানার ওসি আনিছুর রহমান চুরির বিষয়টি নিশ্চিত করেছেন। তারা জানান, বিভিন্ন জায়গায় মোটর চুরির খবর পেয়ে ঘটনাস্থল পরিদির্শন করা হয়েছে। এছাড়া চোরদের গ্রেপ্তারে নিয়মিত টহল দেওয়া হচ্ছে। ইতোমধ্যে এক চোর সদস্যকে গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। দ্রুতই এই চক্রের অন্য সদস্যদের আইনের আওতায় আনা হবে এবং মোটরগুলো উদ্ধার করা হবে।

Link copied!