• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

ফেনী পৌরসভায় মশক নিধন অভিযান অব্যাহত


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩, ০৭:৫৭ পিএম
ফেনী পৌরসভায় মশক নিধন অভিযান অব্যাহত

সম্প্রতি সারা দেশে উদ্বেগজনক হারে বাড়ছে ডেঙ্গু। ডেঙ্গু প্রতিরোধে ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর নির্দেশে পৌর এলাকার সরকারি-বেসরকারি ভবন ও ১৮টি ওয়ার্ডে বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন ওষুধ ছিটানোর কাজ চলছে।

জানা যায়, পৌরসভার ১৮টি ওয়ার্ডে পরিষ্কার-পরিচ্ছন্ন ও মশার ওষুধ ছিটানোর কাজ সমাপ্ত হয়েছে। আটটি ফগার মেশিনের মাধ্যমে ১৫জন মশক নিধন কর্মী ওষুধ ছিটানোর কাজ করেছেন।

পৌরসভার মেডিকেল অফিসার কৃষ্ণপদ সাহা জানান, মেয়রের নির্দেশে গত কয়েকদিন টানা বর্ষণে শহরের বিভিন্ন ওয়ার্ডে বাসা-বাড়িতে জমে থাকা পানি, আশপাশের ঝোপঝাপ পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান ও ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন ওষুধ ছিটানোর কাজ চলছে। ইতোমধ্যে সদর হাসপাতাল, জেলা প্রশাসন কার্যালয়, মডেল থানা, সিভিল সার্জন অফিস, পুলিশ সুপার কার্যালয়, পল্লী বিদ্যুৎ অফিস, ম্যাজিস্ট্রেট ডরমিটরি, ম্যাজিস্ট্রেট কলোনী, সার্কিট হাউজসহ সরকারি-বেসরকারি ভবনের আশপাশের ঝোপঝাপ পরিষ্কার করে মশক নিধন ওষুধ ছিটানো হয়েছে এবং ১৮টি ওয়ার্ডে বিশেষ পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে।

পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, “ফেনী পৌরসভাকে মানুষের বসবাসযোগ্য ও স্মার্ট পৌরসভা গড়ার লক্ষ্যে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর নির্দেশে কাজ করছি। এডিস মশার লার্ভা থেকেই ডেঙ্গুর সৃষ্টি হয়। পৌরবাসীকে এডিস মশার কামড় থেকে রক্ষা করার জন্য পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীরা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।”

পৌরবাসীর সহযোগিতা কামনা করে মেয়র বলেন, কারও একার পক্ষে এডিস মশা নিধন করা সম্ভব নয়। যতক্ষণ পর্যন্ত পৌরবাসী সচেতন না হবে, ততক্ষণ পর্যন্ত এডিস মশা নির্মূল করা সম্ভব নয়। তাই সবাইকে সচেতন ও সতর্ক হয়ে আশপাশ পরিষ্কার রাখতে হবে।

Link copied!