• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

জামালপুরে রাস্তার পাশে মর্টার শেলের সন্ধান


জামালপুর প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৪, ০৮:৪১ এএম
জামালপুরে রাস্তার পাশে মর্টার শেলের সন্ধান

জামালপুর-টাঙ্গাইল মহাসড়কের কোজগড় এলাকায় মর্টার শেলের সন্ধান পাওয়া গেছে। বর্তমানে জায়গায়টি ঘিরে রেখেছে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

সোমবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় মর্টার শেলটি রাস্তার পাশে একটি পরিত্যক্ত জায়গায় পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা।

খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহনাজ ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার সোহরাব হোসেন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর, ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ র‌্যাবের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, একজন ওয়েল্ডিং শ্রমিক প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে মর্টার শেলটি দেখতে পান। পরে বিষয়টি স্থানীয় ইউপি সদস্যকে জানালে তিনি এসে দেখে পুলিশকে খবর দেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় পুলিশ ও র‌্যাব।

মর্টার শেলটি দেখতে ভিড় করছে উৎসুক জনতারা। তাই এর আশপাশের জায়গা জুড়ে নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।

ইউএনও মেহনাজ ফেরদৌস জানান, কোজগড় ছোট জংলার মতো জায়গায় মর্টার শেলটি পাওয়া গেছে। একটি প্রসেসিংয়ের মাধ্যমে এটি ডিসপোজাল করা হবে। ইতিমধ্যে ঘাটাইল ক্যান্টনমেন্টে যোগাযোগ করা হয়েছে। 

ইউএনও আরও জানান, বোম ডিসপোজাল টিম মঙ্গলবার সকালে ঘটনাস্থলে পৌঁছাবে। স্থানীয়দের ঘটনাস্থল থেকে নির্দিষ্ট দূরত্ব বজায় রাখতে নির্দেশ দেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে অবস্থান করবে।  

Link copied!