• ঢাকা
  • রবিবার, ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ৩ জ্বিলকদ ১৪৪৫

মোংলা বন্দরের রাজস্ব পরিশোধ করা যাবে অনলাইনে


মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৪, ০৩:৫৮ পিএম
মোংলা বন্দরের রাজস্ব পরিশোধ করা যাবে অনলাইনে
মোংলা বন্দরের রাজস্ব পরিশোধ করা যাবে অনলাইনে। ছবি প্রতিনিধি

বাগেরহাটের মোংলা বন্দরের সব রাজস্ব অনলাইনের মাধ্যমে ব্যবহারকারীরা পরিশোধ করতে পারবেন। স্মার্ট বাংলাদেশ ও ভিশন ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে মোংলা বন্দরে এ কার্যক্রম চালু করা হয়েছে।

বন্দর কর্তৃপক্ষের প্রত্যাশা, অনলাইন কার্যক্রম চালু হওয়ার ফলে স্মার্ট বন্দরে রূপান্তরে আরও এক ধাপ এগিয়ে গেলো মোংলা। আর বন্দর ব্যবহারকারীরা বলছেন, এ কার্যক্রমের ফলে রাজস্ব পরিশোধ সহজ হবে। একই সঙ্গে অনিয়ম দুর্নীতি কমে যাবে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের উপসচিব মুনসী মাকরুজ্জামান জানান, বন্দর কর্তৃপক্ষের সকল ধরনের রাজস্ব অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে আদায়ের লক্ষ্যে ২ জানুয়ারি এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

কার্যক্রম উদ্বোধন করেন, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী। এ সময় উপস্থিত ছিলেন বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন মো. আসাদুজ্জামান, সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) ড. কে এম আনিসুর রহমান, প্রধান অর্থ ও হিসাব রক্ষণ কর্মকর্তা মো. সিদ্দীকুর রহমান ও ব্র্যাক ব্যাংকের প্রতিনিধিরা।

মুনসী মাকরুজ্জামান বলেন, এখন থেকে মোংলা বন্দরের মাধ্যমে আমদানি-রপ্তানির সঙ্গে জড়িত সব ব্যবসায়ী এ সুযোগ গ্রহণ করতে পারবেন। ব্যবসায়ীরা বিশ্বের যেকোনো প্রান্তে বসে অনলাইনের মাধ্যমে তাদের বিল পেমেন্ট করার পাশাপাশি সব সেবাগ্রহণ করতে পারবেন। এতে ব্যবসায়ীদের সুবিধা বাড়বে।

মোংলা বন্দর ব্যবহারকারী মেসার্স মায়া এন্টার প্রাইজের সত্ত্বাধিকারী মো. আহসান হাবীব জানান, অনলাইনের মাধ্যমে বন্দরের পাওনা পরিশোধের ব্যবস্থা চালু হওয়ায় ব্যবসায়ীদের ভোগান্তি কমবে।

Link copied!