• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কার্যালয়ে ভাঙচুর, যুবক আটক


ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৮, ২০২৩, ০২:৪৬ পিএম
ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কার্যালয়ে ভাঙচুর, যুবক আটক

ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নাসির উদ্দিন (২৮) নামের এক যুবককে আটক করেছে পুলিশ।

শনিবার (৮ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে জেলা প্রশাসকের কলাপসিবল গেটের তালা ভেঙে ভেতরে প্রবেশ করেন ওই যুবক। পরে বেলচা দিয়ে ১০টি কক্ষের ৩১টি থাই গ্লাসের জানালা ও দরজা ভাঙচুর  করেন।

নাসির উদ্দিন হরিপুর উপজেলার গেদুরা ইউনিয়নের মারাধর গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে।

জেলা প্রশাসকের কার্যালয়ের নিরাপত্তা প্রহরী হরকান্ত রায় বলেন, সকালে এক যুবক ইট দিয়ে মূল ফটকের তালা ভেঙে অফিসের ভেতরে ঢুকে পড়েন। এ সময় তাকে বাধা দেওয়ার চেষ্টা করা হলে সে আমাকে ধাওয়া করে। পরে সে পশ্চিম দিক থেকে অফিসের কক্ষগুলো ভাঙচুর শুরু করে। ভাঙতে ভাঙতে জেলা প্রশাসকের কক্ষ, সভাকক্ষ, মুক্তিযোদ্ধা কর্নার, অভ্যর্থনা কক্ষ, অতিরিক্ত জেলা প্রশাসকের কক্ষ, প্রশাসনিক কর্মকর্তার কক্ষসহ ১০টি কক্ষের দরজা-জানালাসহ আসবাবপত্র ভাঙচুর করেন। তিনি নেজারত শাখার প্রিন্টার মেশিন ও চেয়ারও ভাঙচুর করেছেন। তাকে কোনোভাবে থামানো যাচ্ছিল না। পুলিশ খবর পেয়ে তাকে আটকের চেষ্টা করে। তাকে আটক করতে গিয়ে ঠাকুরগাঁও থানার এসআই মামুনুর রশিদ আহত হন। 

আহত পুলিশ কর্মকর্তা মামুনুর রশিদ বলেন, “ভাঙচুর করা ব্যক্তিকে প্রতিরোধ করতে গিয়ে তার বেলচার আঘাতে আমার মাথা ফেটে যায়।”

ঠাকুরগাঁও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, “এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। আমাদের এক পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। বিষয়টি তদন্ত করা হচ্ছে।”

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহাবুবর রহমান বলেন, “এটা অত্যন্ত একটি খারাপ কাজ। আমরা এই বিষয়ে আইনগত ব্যবস্থা নিচ্ছি। ওই সময়ে কারা দায়িত্বে ছিল, তাদের কী ভূমিকা ছিল সেটা আমরা তদন্ত করছি।”

Link copied!