• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

ঈদযাত্রায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে যুক্ত হলো মহানন্দা


শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪, ০৪:৩৬ পিএম
ঈদযাত্রায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে যুক্ত হলো মহানন্দা

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের যাত্রী ও পণ্যবাহী ট্রাক পারাপারের জন্য শরীয়তপুর-চাঁদপুর ফেরিঘাটে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে যুক্ত হয়েছে ফেরি মহানন্দা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশ অনুযায়ী ফেরিটি ঘাটে যুক্ত হয়ে ইতোমধ্যে যাত্রী ও ট্রাক পারাপার শুরু করছে।

রোববার (৭ এপ্রিল) দুপুরে শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাটের সহ-ব্যবস্থাপক মো. ইকবাল হোসেন সংবাদ প্রকাশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) নরসিংহপুর ফেরিঘাট সূত্রে জানা যায়, শরীয়তপুরের নরসিংহপুর-চাঁদপুর ফেরিঘাটে নিয়মিতভাবে ৬টি ফেরি চলাচল করত। এসব ফেরির সঙ্গে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে শনিবার (৬ এপ্রিল) রাতে মহানন্দা নামে একটি বড় ফেরি ঘাটে যুক্ত হয়েছে। রোববার সকাল ৯টা থেকে মহানন্দা যাত্রী ও পণ্যবাহী ট্রাক পারাপার শুরু করেছে।

এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে টার্মিনাল ঘাট পরিস্কার পরিচ্ছন্ন ও আলোকিত রাখাসহ নৌ দুর্ঘটনা এড়াতে চাঁদপুরের মেঘনা, ডাকাতিয়া নদীর মোহনায় ঘূর্ণাবর্ত চিহ্নিতকরণ করে ফেরি চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছে। এসব নির্দেশনা মেনে নরসিংহপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল করবে।

নরসিংহপুর ফেরীঘাটের সহ ব্যবস্থাপক মো. ইকবাল হোসেন সংবাদ প্রকাশকে বলেন, “ঈদযাত্রা নির্বিঘ্ন করতে এবছর প্রধানমন্ত্রীর কার্যালয় ও বিআইডব্লিউটিসির নির্দেশনা অনুযায়ী ঘাটে মহানন্দা নামে একটি বড় ফেরি যুক্ত হয়েছে। নতুন ফেরি যুক্ত হওয়ায় নরসিংহপুর-চাঁদপুর নৌপথে সহজেই যাত্রীরা পারাপার হতে পারবে। নতুন যুক্ত হওয়া ফেীরটি ঈদের পরেও নরসিংহপুর-চাঁদপুর নৌপথে নিয়মিত চলাচল করবে।”

নরসিংহপুর-চাঁদপুর নৌপথে ফেরি কাকলী, কেতকী, কস্তুরী, কামিনী, কুমারী ও কলমিলতার সঙ্গে মহানন্দা যুক্ত হওয়ায় এখন এই রুটে মোট ফেরির সংখ্যা ৭টি।

Link copied!