• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

আ.লীগ নেতাকে হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চান স্থানীয়রা


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৩:২২ পিএম
আ.লীগ নেতাকে হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চান স্থানীয়রা
আ.লীগ নেতাকে হত্যার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন। ছবি : প্রতিনিধি

কুড়িগ্রামে আওয়ামী লীগ নেতা ও ব্যবসায়ী শরিফুল ইসলাম সোহান হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে নিহত সোহানের বন্ধু, স্বজন ও গণ্যমান্য ব্যক্তিসহ স্থানীয় অনেকে উপস্থিত ছিলেন।

এ সময় কুড়িগ্রাম পৌর মেয়র কাজিউল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি এস এম ছানালাল বকসী, যুবলীগ নেতা আনিছুর রহমান চাঁদ, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির সাধারণ সম্পাদক দুলাল বোসসহ সোহানের স্বজনরা বক্তব্য রাখেন। বক্তারা এই হত্যাকাণ্ডে জড়িত সবাইকে দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানিয়েছেন।

এর আগে শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে জেলা সদরের খলিলগঞ্জ বাজার এলাকায় আওয়ামী লীগ নেতা সোহানকে পরিবহনকারী একটি প্রাইভেট কারের সঙ্গে ছাত্রলীগ নেতা-কর্মীদের একটি মোটরসাইকেলের ধাক্কা লাগে। এতে ছিটকে পড়ে ছাত্রলীগের দুই কর্মী আহত হন। এর জেরে সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজভি কবির চৌধুরী বিন্দু তার অনুসারীদের নিয়ে সোহানকে মারধর করেন। পরে আহত সোহানকে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ওই দিনই নিহত শরিফুল ইসলাম সোহানের স্ত্রী রোজিনা পারভীন বাদী হয়ে হয়ে সদর থানায় ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৭/৮ জনের নামে হত্যা মামলা করেন।

পরে ওই রাতেই পুলিশের কাছে আত্মসমর্পণ করেন বিন্দু। এরপর তাকেসহ কুড়িগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের সভাপতি ঝিনুক মিয়াকে আটক করে গ্রেপ্তার দেখায় পুলিশ। পরে তাদের দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে মাধ্যমে তিন দিনের রিমান্ডে নেওয়া হয়।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!