• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

নুরউদ্দিন চৌধুরী নয়নকে মন্ত্রী হিসেবে দেখতে চায় লক্ষ্মীপুরবাসী


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৪, ০৭:২১ পিএম
নুরউদ্দিন চৌধুরী নয়নকে মন্ত্রী হিসেবে দেখতে চায় লক্ষ্মীপুরবাসী
অ্যাড. নুরউদ্দিন চৌধুরী নয়ন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ আসনে (রায়পুর-সদর আংশিক) বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. নুরউদ্দিন চৌধুরী নয়ন। এই আসনে নয়নের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করা সকল প্রার্থীই তাদের জামানত হারিয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) অনুষ্ঠিত নির্বাচনে অ্যাড. নুরউদ্দিন চৌধুরী নয়ন নৌকা প্রতীকে ১ লাখ ৩০ হাজার ২১১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম ঈগল প্রতীকে পেয়েছেন মাত্র ৯ হাজার ২৮ ভোট। ১ লাখ ২১ হাজার ১৮৩ ভোট বেশি পেয়ে আওয়ামী লীগ মনোনিত নুরউদ্দিন চৌধুরী নয়ন জয় লাভ করেছেন।

জেলার ৪টি সংসদীয় আসনের মধ্যে নুরউদ্দিন চৌধুরী নয়নই সবচেয়ে বেশি ভোট পেয়েছেন এবং সবচেয়ে বেশি ভোটের ব্যবধানে জয় লাভ করেছেন। তার এ বিজয়ে উজ্জীবিত আওয়ামী লীগের নেতাকর্মীরা। উজ্জীবিত লক্ষ্মীপুরবাসীও। তারা এবার লক্ষ্মীপুরবাসীর নয়নের মণি হিসেবে খ্যাত টানা দ্বিতীয়বার সংসদ সদস্য নির্বাচিত নুরউদ্দিন চৌধুরী নয়নকে মন্ত্রী হিসেবে দেখতে চান।

নির্বাচনে বিজয়ী হওয়ার পর এখন নয়নকে মন্ত্রী করার জোর দাবি তুলেছেন লক্ষ্মীপুরবাসী। চায়ের দোকান, হাট-বাজার থেকে শুরু করে সর্বত্র চলছে একই আলোচনা। সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকেও নয়নকে মন্ত্রিত্ব দেওয়ার জোর দাবি উঠেছে।

এলাকাবাসী জানান, ক্লিন ইমেজের নেতা হিসেবে তিনি এলাকায় এবং রাজনৈতিক অঙ্গনে বেশ খ্যাতি অর্জন করেছেন। এমপি নুরউদ্দিন চৌধুরী নয়ন একজন নীতিবান পরিচ্ছন্ন নেতা। বিগত সময়ে সন্ত্রাস, চাঁদাবাজমুক্ত উন্নয়নের লক্ষ্মীপুর প্রতিষ্ঠার মাধ্যমে তিনি যে সততার পরিচয় দিয়েছেন, তাতে জেলার সব শ্রেণিপেশার মানুষ তার প্রতি সন্তুষ্ট। দলের সর্বস্তরের নেতাকর্মী তথা লক্ষ্মীপুরবাসীর একটাই দাবি তারা এমপি নয়নকে মন্ত্রী হিসেবে দেখতে চান।

তারা আরও জানান, তার সময়ে এলাকার সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বেশ কয়েকটি সড়ক ও ব্রিজ নির্মাণ, রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন, পল্লী বিদ্যুতের সংযোগ, নিজ অর্থায়নে টিউবওয়েল প্রদান, শিক্ষাপ্রতিষ্ঠানের সংস্কার, নতুন ভবন ও প্রতিষ্ঠানসহ নির্বাচনী এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন এমপি নয়ন।

রায়পুর পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী জামশেদ কবির বাক্কী বিল্লাহ বলেন, “বিপুল ভোটে জয়ী হয়ে নুরউদ্দিন চৌধুরী নয়ন তার জনপ্রিয়তার স্বাক্ষর রেখেছেন। লক্ষ্মীপুরের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করার জন্যই সাধারণ জনগণের নিবেদিত প্রাণ হিসেবে তাকে বিপুল ভোটে পুনরায় ভোট দিয়ে এমপি নির্বাচিত করেছেন। তাকে মন্ত্রিপরিষদের সদস্য করার জন্য বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার কাছে জোর দাবি করছি।”

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের নেতা ও লক্ষ্মীপুর জজ কোর্টের সিনিয়র আইনজীবী রাসেল মাহমুদ ভূঁইয়া মান্না বলেন, “আমাদের এমপি নুরউদ্দিন চৌধুরী নয়ন লক্ষ্মীপুরে ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি কাজে দক্ষ একজন মানুষ। মন্ত্রী করা হলে তিনি দেশের কল্যাণে কাজ করতে পারবেন। তাই প্রধানমন্ত্রীর কাছে আমাদের আবেদন তিনি যেন নুরউদ্দিন চৌধুরী নয়নকে মন্ত্রিত্ব দিয়ে লক্ষ্মীপুরবাসী তথা গোটা দেশের সেবা করার সুযোগ করে দেন।”

রায়পুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশীদ বলেন, “নুরউদ্দিন চৌধুরী নয়ন আওয়ামী লীগের একজন পরীক্ষিত ত্যাগী সৈনিক। দেশের সুনিপুণ দায়িত্ব পরিচালনা করতে বাংলাদেশ আওয়ামী লীগে মন্ত্রী হওয়ার মতো হাজার হাজার বিজ্ঞ নেতা আছেন। কিন্তু এই হাজার বিজ্ঞ নেতার মধ্যে নুরউদ্দিন চৌধুরী নয়ন ব্যতিক্রম একজন এমপি। তাই আমরা জননেত্রী শেখ হাসিনার কাছে লক্ষ্মীপুরবাসী জোর দাবি করছি নুরউদ্দিন চৌধুরী নয়নকে মন্ত্রীসভায় স্থান দিয়ে এই অঞ্চলের সর্বস্তরের মানুষের আশা পূরণ করবেন তিনি।”

Link copied!