• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫

কীর্তন শিখতে এসে ধর্ষণের শিকার কিশোরী, গ্রেপ্তার ১


দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ০৩:০২ পিএম
কীর্তন শিখতে এসে ধর্ষণের শিকার কিশোরী, গ্রেপ্তার ১

দিনাজপুরে কীর্তন শিখতে এসে ধর্ষণের শিকার হয়েছে এক কিশোরী (১৫)। এ ঘটনায় কীর্তনদলের প্রধানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (৩০ আগস্ট) জেলার ঘোড়াঘাট পৌর এলাকার হঠাৎপাড়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার দিজেন মহন্ত (৫০) ওই এলাকার মৃত ভোলানাথ মহন্তের ছেলে।

ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা যায়, দিজেন দীর্ঘদিন ধরে বিভিন্ন জেলায় হরিবাসর-কীর্তন করে বেড়ান। পাঁচবিবি উপজেলাতেও তিনি একটি হরিবাসরে গিয়েছিলেন। সেখানে ভুক্তভোগী কিশোরীর পরিবারের সঙ্গে তার একটি ভালো সম্পর্ক গড়ে ওঠে। সেই সুবাদে কীর্তন শেখার ইচ্ছা পোষণ করে ওই কিশোরী।

গত মঙ্গলবার (২২ আগস্ট) ওই কিশোরীকে তার বাড়ি থেকে বগুড়া জেলার সোনাতলা উপজেলার দুই দিনব্যাপী চলা একটি হরিবাসর অনুষ্ঠানে নিয়ে যান দিজেন মহন্ত। অনুষ্ঠান শেষে দিজেন তার বাড়িতে ফেরত এসে শনিবার (২৬ আগস্ট) রাতে তাকে ধর্ষণ করেন।

এ ঘটনায় ভুক্তভোগী কিশোরীর বাবা ঘোড়াঘাট থানায় ধর্ষণ মামলা করেন। তিনি জানান, গত রোববার (২৭ আগস্ট) সকালে কীর্তন দলের সরদার তাকে মোবাইলে কল করে জানান, তার মেয়ে অসুস্থ হয়ে পড়েছে। খবর পেয়ে তিনি ঘোড়াঘাটে এসে তার অসুস্থ মেয়েকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সে সময় তার মেয়ে অজ্ঞান অবস্থায় ছিলেন। তার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। 

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, “ঘটনা জানার পরপরই আমরা ভুক্তভোগী ওই কিশোরী ও তার পরিবারের সঙ্গে যোগাযোগ করেছি। এ ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করে বৃহস্পতিবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।”

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!