• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

শৈলকূপায় কাঁচা মরিচের কেজি ১ হাজার টাকা


ঝিনাইদহ প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১, ২০২৩, ০৩:২০ পিএম
শৈলকূপায় কাঁচা মরিচের কেজি ১ হাজার টাকা

ঝিনাইদহের শৈলকূপায় উপজেলায় এক হাজার টাকা কেজিতে কাঁচা মরিচ বিক্রি হচ্ছে। শনিবার (১ জুলাই) সকালে শৈলকূপার পৌর বাজারে এ অবস্থা দেখা গেছে। জেলার অন্য উপজেলায় কাঁচা মরিচের দাম আকাশ ছুঁয়েছে।

শৈলকূপা বাজারের কাঁচামাল ব্যবসায়ী ইউনুস আলী জানান, তিনি প্রতিদিন ২ থেকে ৩ মণ কাঁচামরিচ বিক্রি করেন। শনিবার তিনি ১০ কেজি মরিচও কিনতে পারেননি। যা পেয়েছেন, তা এক হাজার টাকা কেজি দরে বিক্রি করছেন। এক কেজি কাঁচা মরিচ পাইকারি বাজার থেকে সাড়ে ৮০০ টাকায় কিনেছেন বলে জানান তিনি।

এদিকে জেলার কালীগঞ্জ বাজারে কাঁচা মরিচের ৭০০-৮০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। মহেশপুরে কাঁচা বাজারে মরিচের দাম চলছে ৮০০-১০০০ টাকা কেজি দরে।

ভোক্তারা বলছেন, এই দাম বৃদ্ধি করা হয়েছে একটা সিন্ডিকেটের মাধ্যমে। ঈদকে সামনে রেখে তারা এটি করেছে। তাদের দাবি বাজার মনিটরিং করে দাম কমিয়ে আনা হোক।

মরিচের দাম রাতারাতি হাজার টাকা হওয়ার বিষয়ে ব্যবসায়ী ইউনুস আলী বলেন, ভারত থেকে যে মরিচ আসত, তা এখন আর আসছে না। এছাড়া তাপদাহে মরিচের গাছ বাড়েনি। এর মধ্যে বৃষ্টিতে গাছও মারা যাচ্ছে। এ কারণে কাঁচা মরিচ পাওয়া যাচ্ছে না।

শরিফ হোসেন নামের এক ক্রেতা বলেন, “কাঁচা মরিচের এতো দাম জীবনে দেখিনি। এক হাজার টাকার এক পয়সা কমেও কাঁচা মরিচ পাওয়া যাচ্ছে না। এক কেজি কাঁচা মরিচে এখন এক কেজি খাসির মাংস পাওয়া যাচ্ছে।”

Link copied!