• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ভোটার হতে এসে ভারতীয় নারী আটক


বরিশাল প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০৮:৪৭ পিএম
ভোটার হতে এসে ভারতীয় নারী আটক

বরিশালের উজিরপুরে হালিমা খানম (২২) নামের ভারতীয় এক নারীকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে উপজেলা নির্বাচন অফিস থেকে তাকে আটক করা হয়।

উজিরপুর উপজেলা নির্বাচন অফিস ও পুলিশ জানায়, উপজেলার সাতলা ইউনিয়নের দক্ষিণ শতলা গ্রামের মো. সালাম হাওলাদারের ছেলে মো. এবাদুল হাওলাদার কাজের জন্য সাত বছর আগে ভারত যান। সেখানে কাজের সুবাদে ভারতীয় নাগরিক হালিমা খানমের সঙ্গে পরিচয় ও বিয়ে হয়। তাদের ঘরে ছনিয়া খানম নামে ৫ বছরের মেয়ে সন্তান রয়েছে। গত দুই মাস আগে তারা দেশে আসে। পরে হালিমা খানম উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়ন চেয়ারম্যানের সনদ নিয়ে ভোটার হতে উপজেলা নির্বাচন কর্মকর্তা বরাবর আবেদন করেন।

আবেদন যাচাই-বাছাইয়ের সময় বরিশাল জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. অহিদুজ্জামান মুন্সি ও উজিরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুর রশিদ তাদের সঠিক নাম ঠিকানা জানতে চান। এ সময় তারা সঠিক নাম ঠিকানা বলতে না পারায় সন্দেহ হলে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে পুলিশ তাকে থানায় নিয়ে যায়।

অভিযুক্ত হালিমা খানম বলেন, “আমি ভারতের উড়িষ্যা থেকে দুই মাস আগে বাংলাদেশে এসেছি। আমার সঙ্গে এবাদুল হাওলাদারের বিয়ে হয়েছে। ছনিয়া খানম নামে আমাদের একটি মেয়ে রয়েছে।”

এবাদুল হাওলাদার বলেন, “কাজের জন্য সাত বছর আগে চোরাই পথে ভারতে যাওয়ায় হালিমার সঙ্গে পরিচয় এবং বিয়ে হয়েছে। দুই মাস আগে স্ত্রী হালিমা ও সন্তানকে নিয়ে দেশে এসেছি। বাংলাদেশে নাগরিক হওয়ার জন্য চেয়ারম্যানের জন্মনিবন্ধন প্রত্যয়ন ও ভোটারের অঙ্গীকারনামা নিয়ে আবেদন করেছি।”

এ ব্যাপারে সাতলা ইউনিয়নের চেয়ারম্যান শাহিন বলেন, “আমার কাছে সে নিয়মানুযায়ী আবেদন করেছেন। আবেদনের ভিত্তিতে জন্মনিবন্ধন, প্রত্যয়ন ও ভোটার অঙ্গীকারনামায় স্বাক্ষর দিয়েছি। সে ভারতের নাগরিক সেটা জানা ছিল না।”

Link copied!