• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

আখাউড়া স্থলবন্দরে সমন্বিত চেকপোস্ট নির্মাণের পরিকল্পনা চলছে : ভারতীয় হাইকমিশনার


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২৪, ২০২৩, ০৬:১৫ পিএম
আখাউড়া স্থলবন্দরে সমন্বিত চেকপোস্ট নির্মাণের পরিকল্পনা চলছে : ভারতীয় হাইকমিশনার

ভারত-বাংলাদেশের মধ্যে বেশ কিছু উন্নয়ন প্রকল্পের কাজ চলমান আছে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা। এ ছাড়া আখাউড়া স্থলবন্দরে সমন্বিত চেকপোস্ট নির্মাণের পরিকল্পনা চলছে বলেও জানিয়েছেন তিনি।

সোমবার (২৪ জুলাই) দুপুরে আখাউড়া স্থলবন্দর পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ভারতীয় হাইকমিশনার বলেন, “এলওসির অধীনে ভারত বাংলাদেশের মধ্যে বেশ কিছু উন্নয়ন প্রকল্পের কাজ চলমান আছে। এর মধ্যে আশুগঞ্জ থেকে আখাউড়া পর্যন্ত চার লেন, আখাউড়া-আগরতলা রেলপথ প্রকল্প রয়েছে। এ ছাড়া আখাউড়া স্থলবন্দরে প্রস্তাবিত ইন্টিগ্রেটেড (সমন্বিত) চেকপোস্ট স্থাপনা নির্মাণের পরিকল্পনা চলছে।”

প্রণয় কুমার ভার্মা আরও বলেন, “এসব কাজ শেষ হলে দুই দেশই এর সুফল ভোগ করতে পারবে। অর্থনীতি ও বাণিজ্যিকভাবে লাভবান হবে। পাশাপাশি দুই দেশের মানুষের মধ্যে পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে।”

দুই দেশের পারস্পরিক সহযোগিতায় চলমান উন্নয়ন প্রকল্পের কাজ দ্রুত সময়ের মধ্যে শেষ করার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

এর আগে তিনি ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ও সদর উপজেলায় নির্মাণাধীন চার লেন প্রকল্পের বিভিন্ন অংশ ঘুরে দেখেন ভারতীয় হাইকমিশনার। এ সময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, রেলপথ মন্ত্রণালয়সহ বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ ছাড়া ভারতীয় দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার সঙ্গে ছিলেন।

Link copied!