• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,
টাঙ্গাইল-২

‘কাফনের কাপড় মাথায় বেঁধে নির্বাচনে নেমেছি, মৃত্যু হলে হবে’


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩, ১০:০০ পিএম
‘কাফনের কাপড় মাথায় বেঁধে নির্বাচনে নেমেছি, মৃত্যু হলে হবে’
কাফনের কাপড় বেঁধে নির্বাচনী প্রচার-প্রচারণায় ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু। ছবি : সংবাদ প্রকাশ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাথায় কাফনের কাপড় বেঁধে নির্বাচনী প্রচার-প্রচারণায় নেমেছেন টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু।

বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে গোপালপুর উপজেলার ঝাওয়াইল বাজারে কাফনের কাপড় মাথায় বেঁধে কর্মী সমর্থকদের নিয়ে নির্বাচনী প্রচার করেন।

ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু গোপালপুর উপজেলা পরিষদের তিনবারের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য। জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

নির্বাচনী প্রচারের সময় ঝাওয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহজাহান আলী, সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম তালুকদার, ঝাওয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান তালুকদারসহ অন্যান্য নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

ইউনুছ ইসলাম তালুকদার ঠান্ডু বলেন, “নির্বাচনী মাঠে নেতাকর্মী ও সমর্থকরা কাজ করতে পারছেন না। নৌকার সমর্থক ও কর্মীরা পোস্টার ছিড়ে ফেলছে, ভয়ভীতি দেখাচ্ছে ও অফিস ভেঙে ফেলছে। এছাড়া প্রচারের সময় আক্রমণ করা হচ্ছে। এই আসনে ভোট রক্ষা করতে কাফনের কাপড় মাথায় বেঁধে নির্বাচনী প্রচারে নেমেছি। এতে আমার মৃত্যু হলে হবে, কাফনের কাপড় মাথায় নিয়েই আমরা প্রচার শুরু করলাম।

তিনি আরও বলেন, “বিভিন্ন বাঁধা বিপত্তির শিকার হয়ে জেলা রিটার্নিং ও সহকারী রিটার্নিংসহ সংশ্লিষ্ট দপ্তরে বারবার অভিযোগ দিয়ে যাচ্ছি। প্রচারের মাধ্যমে এই আসনে শান্তি রক্ষার লক্ষ্যে ভোটারদের ভোটকেন্দ্রে আসার জন্য আহ্বান জানাই। শান্তিপূর্ণভাবে ভোট প্রয়োগে পরিবেশ তৈরি করার জন্য নির্বাচন কমিশনারসহ সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ রইল।”

ঠান্ডু ছাড়াও এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী তানভীর হাসান ছোট মনির, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের হুমায়ন কবীর তালুকদার, ন্যাশনাল পিপলস্ পার্টির আম প্রতীকের সাইফুল ইসলাম, গণফ্রন্ট মাছ প্রতীকের গোলাম সারোয়ার এবং বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতীকের মোহাম্মদ রেজাউল করিম।

টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনে মোট ভোটার ৩ লাখ ৯৫ হাজার ২৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৮ হাজার ৯০২, নারী ভোটার ১ লাখ ৯৬ হাজার ৩৪৫, হিজড়া ১ জন।

Link copied!