• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

গরম তেলের কড়াইয়ে ফেলে স্বামীকে হত্যা, মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্ত্রী গ্রেপ্তার


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৩, ১১:১৭ এএম
গরম তেলের কড়াইয়ে ফেলে স্বামীকে হত্যা, মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্ত্রী গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জে স্বামী হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি বিবি কুলসুমকে (৩৭) গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার (৭ অক্টোবর) সকালে তাকে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়।

এর আগে, শুক্রবার (৬ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সদর উপজেলার নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।  

বিবি কুলসুম উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মধ্য নরোত্তপুর গ্রামের আবুল হোসেনের মেয়ে।  

পুলিশ জানায়, উপজেলার নরোত্তপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের দৃষ্টি প্রতিবন্ধী শহীদ উল্যার সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় বিবি কুলসুমের। ১২ বছরের সংসারে তাদের তিন কন্যাসন্তানের জন্ম হয়। অন্ধ শহীদ বেকার হওয়ায় স্ত্রী কুলসুম সেলাই কাজ করে পরিবারের খরচ বহন করতেন। সেলাই কাজ করে বীমা কোম্পানিতে ১ লাখ ৫০ হাজার টাকা সঞ্চয় করেন। সংসারের সুখের আশায় শহীদের বাবার ঘর মেরামত করার জন্য ওই টাকা দিয়ে দেন। পরবর্তী সময়ে ঘর মেরামতকাজে খরচ হওয়া টাকা নিয়ে তাদের মধ্যে কলহ দেখা দেয়।

পুলিশ আরও জানায়, এছাড়া শহীদ প্রায় সময় তার স্ত্রী সেলাই কাজ করতে গেলে বিদ্যুৎ বিলের অজুহাতে বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন করে দিতেন। এসব বিষয় নিয়ে তাদের স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া হতো। ২০১৮ সালে কুলসুমের বাবা তাদের বিরোধের মীমাংসা করতে যান। এ সময় শহীদ তার বাবার সামনেই কুলসুমকে বাবা-মা নিয়ে গালাগালি করে মারধর করেন। পরে কুলসুম ক্ষিপ্ত হয়ে শহীদকে ধাক্কা দিয়ে গরম তেলের কড়াইয়ে ফেলে মা-বাবাকে নিয়ে পালিয়ে যান। পরে চিকিৎসাধীন অবস্থায় শহীদ মৃত্যুবরণ করেন।  

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বলেন, ঘটনার পর থেকে কুলসুমসহ তার পরিবারের সদস্যরা আত্মগোপনে চলে যায়। এ ঘটনায় আদালতে মামলা হয়। আদালত আসামিদের অনুপস্থিতিতে বিবি কুলসুমকে মৃত্যুদণ্ড এবং তার মা লিলি বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

Link copied!