• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৮ শা’বান ১৪৪৫

তিন কেজির ইলিশ, তিন হাজার টাকায় বিক্রি


ভোলা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৩, ০৮:১৮ পিএম
তিন কেজির ইলিশ, তিন হাজার টাকায় বিক্রি

ভোলার চরফ্যাশন উপজেলার ঢালচরের সাগর মোহনায় জেলেদের জালে ধরা পড়েছে তিন কেজি ওজনের রাজা ইলিশ। পরে মাছটি ঢালচর মাছ ঘাটের নজরুল ইসলামের আড়তে এনে তিন হাজার টাকায় বিক্রি করা হয়। ব্যবসায়ী মো. কামরুল ইসলাম পাটওয়ারী মাছটি কিনে বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপরের দিকে ঢাকায় পাঠায়। তার আশা ইলিশটি ঢাকায় নিয়ে ৭ থেকে ৮ হাজার টাকায় বিক্রি করতে পারবেন।

বুধবার (৯ আগস্ট) রাতে স্থানীয় রুবেল মাঝির ট্রলারে এ মাছটি ধরা পড়ে।

ঢালচর মাছ ঘাটের ব্যবসায়ী মো. রাসেল পাটওয়ারী জানান, বুধবার সকালে স্থানীয় রুবেল মাঝির ট্রলারটি ঘাট থেকে মাঝি-মাল্লা নিয়ে সাগর মোহনায় মাছ শিকারে যায়। মাছ শিকার শেষে তিন কেজি ওজনের একটি ইলিশসহ অন্যান্য মাছ নিয়ে ঘাটে ফিরে আসেন। তিন কেজির ইলিশের সঙ্গে আরও চার হালি ইলিশ পাওয়া যায়। ঘাটের নজরুল ইসলামের আড়তে রাজা ইলিশটি ডাকে (নিলামে) তিন হাজার টাকায় তার ভাই কামরুল ইসলাম পাটওয়ারী কিনে নেন। মাছটি ঢাকায় নিয়ে ৭ থেকে ৮ হাজার টাকায় বিক্রির আশা তার।

রাসেল পাটওয়ারী আরও জানান, গত দু-এক বছরের মধ্যে এতো বড় ইলিশ ঢালচর মাছ ঘাটে দেখা যায়নি। ঘাটে মাছটি নিয়ে আসার পর স্থানীয় লোকজন ইলিশটিকে এক নজর দেখার জন্য ঘাটে ভিড় জমান। কেউ কেউ আবার মাছটিকে হাতে নিয়ে ছবিও তুলেছেন।

ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ জানান, সাগরে বেশ বড় বড় ইলিশ পাওয়ার খবর আসতেছে। এতে করে আমরা আশাবাদী দেরিতে হলেও এ বছর জেলেরা ভরপুর ইলিশ পাবেন।

Link copied!