• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

মহাসড়ক বন্ধ করে সমাবেশ, স্বতন্ত্র প্রার্থী মুরাদকে শোকজ


সাভার প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩, ০৫:৪৯ পিএম
মহাসড়ক বন্ধ করে সমাবেশ, স্বতন্ত্র প্রার্থী মুরাদকে শোকজ
ঢাকা-১৯ আসনের স্বতন্ত্র প্রার্থী তালুকদার মো. তৌহিদ জং মুরাদ। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনে আচরণবিধি ভঙ্গের দায়ে স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য তালুকদার মো. তৌহিদ জং মুরাদকে শোকজ করা হয়েছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) বেলা ১১টার দিকে সাভার উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ জাকির হোসেন সাক্ষরিত এক নোটিশের মাধ্যমে মুরাদকে শোকজ করা হয়।

একইসঙ্গে তাকে আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায় অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়ার সহকারী জজ জাকির হোসেনের কার্যালয়ে হাজির হয়ে লিখিত ব্যাখা দিতে বলা হয়েছে।

নোটিশে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গত মঙ্গলবার (১৯ ডিসেম্বর) স্বতন্ত্র প্রার্থী তালুকদার মো. তৌহিদ জং ওরফে মুরাদ সাভার পৌরসভার শিমুলতলা এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে যানবাহন ও জনসাধারণের চলাচলের পথ বন্ধ করে সভা করেন। এছাড়া ট্রাক ও মোটরসাইকেল ব্যবহার করে শোডাউন করেছেন তিনি। এতে জাতীয় সংসদ নির্বাচনের আচরণ বিধিমালা ২০০৮ এর ৬(ঘ) এবং ৮ (ক) বিধি লঙ্ঘন হয়েছে। ওই আসনের ভিজিল্যান্স ও অবজারভেশন টিমের এ সংক্রান্ত একটি প্রতিবেদন সহকারী রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে পেয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

এবিষয়ে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ জানান, স্বতন্ত্র প্রার্থী তালুকদার মো. তৌহিদ জং মুরাদকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। প্রার্থীকে আগামী ২৬ ডিসেম্বর সকাল ১০টায় অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়ার সহকারী জজ জাকির হোসেনের কার্যালয়ে হাজির হয়ে লিখিত ব্যাখা দিতে বলা হয়েছে।

Link copied!