• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫

শান্তিপূর্ণভাবে চলছে গাজীপুর সিটির নির্বাচন


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ২৫, ২০২৩, ০১:১১ পিএম
শান্তিপূর্ণভাবে চলছে গাজীপুর সিটির নির্বাচন

গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনের ভোট গ্রহণ চলছে। আলোচিত এ নির্বাচনে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে ভোটাররা সকাল থেকেই ভোটকেন্দ্রে হাজির হতে শুরু করেছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রগুলোতে দীর্ঘ হচ্ছে ভোটারদের লাইন। এখন পর্যন্ত কোথাও অপ্রীতিকর কোনো ঘটনার খবর পাওয়া যায়নি। মেয়র প্রার্থীরা এরই মধ্যে নিজেদের ভোট নিয়েছেন। তারা ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন।

এদিকে ইভিএম মেশিনের ত্রুটির কারণে কোনো কোনো কেন্দ্রে ভোটের গতি শ্লথ হয়ে পড়েছে বলে জানা গেছে। সকালে নারীদের বুথগুলোতে উপস্থিতি কিছুটা কম থাকলেও পরে বাড়তে শুরু করে।

এদিন সকাল ৮টা থেকে গাজীপুর সিটি করপোরেশনে তৃতীয়বারের মতো ভোট দেওয়া শুরু করেন ভোটাররা। মোট ৪৮০টি কেন্দ্রে একযোগে ইভিএমে ভোট হচ্ছে। বেলা সাড়ে ১১টা পর্যন্ত কোথাও বড় ধরনের কোনো গোলযোগের খবর পাওয়া যায়নি।

শহরের মদিনাতুল উলুম আলিম মাদ্রাসায় গিয়ে দেখা যায়, সেখানে ১৮২, ১৮৩, ১৮৪ ও ১৮৫ নম্বর কেন্দ্র রয়েছে। সেখানে প্রতিটি কেন্দ্রেই ভোটারদের ভিড় রয়েছে। একই ভবনে তিনটি কেন্দ্র থাকায় একটি সিঁড়ি দিয়েই ভোটারদের বুথে যেতে হচ্ছে। ফলে নারীদের কিছুটা বেগ পেতে হচ্ছে।

বেলা সোয়া ১১টার দিকে কাজী আজিম উদ্দিন কলেজ ভোটকেন্দ্র পরিদর্শনে আসেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ। তিনি বলেন, “এখন পর্যন্ত ৫০টি কেন্দ্র পরিদর্শন করা হয়েছে। কোনো কেন্দ্রে কোনো ভোটার ভোট না দিয়ে ফেরত গেছেন, এ রকম কোনো ঘটেনি। সকালে ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও এখন অনেক বেড়েছে। ভোটাররা উৎসবের মতো স্বতঃস্ফূর্তভাবে কেন্দ্রে এসে সুশৃঙ্খলভাবে ভোট দিচ্ছেন।”

আমজাদ আলী সরকার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের দুই নম্বর কক্ষের প্রিসাইডিং কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস বলেন, “যারা আসছেন তারা তো ভোট দিচ্ছেন। ভোটার আসার পরিমাণটা কম মনে হচ্ছে। সময়ের সঙ্গে সঙ্গে হয়তো বাড়বে।”

ভোটার নূর বানু ভোট দিতে এসে বলেন, “ভোট দিতে আসছি। তেমন ভিড় নাই। শান্তিমতোই ভোট দিসি। ইভিএমে প্রথম ভোট দিছি৷ কিন্তু আগে দেইখা আসছি ক্যামনে দিতে হয়।”

Link copied!