• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

রাজশাহী নগরীর চার মার্কেট ঝুঁকিপূর্ণ ঘোষণা


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩, ০৮:১১ এএম
রাজশাহী নগরীর চার মার্কেট ঝুঁকিপূর্ণ ঘোষণা

রাজশাহী নগরীর চারটি মার্কেটকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ। এ ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক হওয়ার জন্য ফায়ার সার্ভিসের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) ব্যানার টাঙিয়ে ও মাইকিং করে এসব মার্কেট ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়। ব্যানারে লেখা রয়েছে ‘অগ্নিনিরাপত্তার দিক থেকে রাজশাহী মার্কেট খুবই ঝুঁকিপূর্ণ। তাই সংশ্লিষ্ট সকলকে সতর্ক হওয়ার জন্য অনুরোধ করা হলো।’

ঝুঁকিপূর্ণ মার্কেটগুলো হলো নগরীর আরডিএ মার্কেট, সাহেববাজার কাপড়পট্টি, সোনাদিঘি মোড়ের সমবায় মার্কেট ও নগরীর সুলতানাবাদ নিউমার্কেট।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিভাগের উপপরিচালক ওহিদুল ইসলাম বলেন, ‘নগরীতে তীব্র তাপমাত্রা বিরাজ করছে। সচেতন না হলে যে কোনো মুহূর্তে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে, নগরীর আরডি মার্কেট, কাপড়পট্টি, সমবায় মার্কেট ও নিউমার্কেটে তেমন কোনো অগ্নিনির্বাপণের ব্যবস্থা নেই। আমরা এ বিষয়ে বার বার চিঠি দিলেও মার্কেট কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি। আরডিএ মার্কেটের আশেপাশে কোনো পুকুরও নেই।”

ওহিদুল ইসলাম আরও বলেন, মার্কেট চারটির সিঁড়িতেও মালামাল রাখা হয়। ফলে আগুনের ঘটনা ঘটলে মানুষ সহজে নামতেও পারবে না। আর আরডিএ মার্কেটের ভেতরে এলোমেলোভাবে বৈদ্যুতিক তার রয়েছে। ফলে সহজেই আগুনের ঘটনা ঘটতে পারে। এসব কারণে মার্কেটগুলোকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।

Link copied!