• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

চাঁদপুরে লঞ্চে আগুন, আহত ৭


ভোলা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪, ১২:৩৯ পিএম
চাঁদপুরে লঞ্চে আগুন, আহত ৭

চাঁদপুরের মাঝিরচরে ভোলা থেকে ছেড়ে আসা ঢাকাগামী কর্ণফুলী-৩ লঞ্চের ইঞ্জিনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আতঙ্কে নদীতে ঝাঁপ দিয়েছে যাত্রীরা। এ সময় হুড়োহুড়িতে ৭ যাত্রী আহত হয়েছেন।

শনিবার (২০ এপ্রিল) সকালে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

আগুন লাগার পর লঞ্চটি চাঁদপুরের হাইমচর সংলগ্ন আবাল বিল নামে একটি চরে নোঙর করে যাত্রীদের একই কোম্পানির আরেকটি (কর্ণফুলী ৪) লঞ্চে উঠিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন,দুর্ঘটনায় কবলিত লঞ্চটিতে থাকা কয়েকজন যাত্রী।

দুর্ঘটনা কবলিত কর্ণফুলী ৩ লঞ্চে থাকা ও ঘটনার প্রত্যক্ষদর্শী বণিক বার্তার জেলা প্রতিনিধি ও যমুনা টিভির সাবেক স্টাফ রিপোর্টার এইচ এম জাকির হোসেন সংবাদ প্রকাশকে জানান, সকাল সাড়ে ৮টার দিকে কয়েক শ যাত্রী নিয়ে লঞ্চটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায় যাত্রী হিসেবে সেই লঞ্চটিতে আমিও ছিলাম, সকাল ১০ টার দিকে লঞ্চটির ইঞ্জিনরুমে হঠাৎ করে আগুন লেগে যায়। আগুন নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে লঞ্চটি আবাল বিল চর এলাকায় নোঙর করে, এতে আতঙ্কিত হয় বেশ কিছু যাত্রী চরে ও নদীতে লাফ দেয় এবং বেলা সাড়ে ১১টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা করা হলো আগুন নিয়ন্ত্রণে  আসেনি, ও সংশ্লিষ্ট প্রশাসন নৌপুলিশ এবং কোস্ট গার্ডের কোন তৎপরতা দেখা যায়নি।

এদিকে লঞ্চটিতে থাকা কয়েকজন যাত্রী জানান আগুন লাগার খবরে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। তবে এতে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। ইঞ্জিনরুমসহ লঞ্চের নিচতলা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে গেছে।

কর্ণফুলী-৩ লঞ্চের সহকারী মাস্টার মো. রইচ উদ্দিন সুমন মুঠোফোনে জানান,আগুন লাগার পরই তা পুরো ইঞ্জিনরুমে ছড়িয়ে পড়ে। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে ফায়ার সার্ভিস ও কোস্টগার্ডের সহায়তা চাওয়া হয়। পরবর্তীতে যাত্রীদের কর্ণফুলী-৪ লঞ্চ ঢাকায় নিয়ে যাওয়া হবে বলে জানান তিনি।

এ বিষয় ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আলমগীর হোসাইন জানান, যেহেতু ঘটনাস্থল ভোলার বাইরে, সেজন্য এখনো নিশ্চিত করে ঘটনার বিস্তারিত কিছু  বলা যাচ্ছে না ঘটনাটি জানার পর তিনি কোস্টগার্ডকে বিষয়টি অবগত করেছেন। চাঁদপুরের একটি কোস্টগার্ড টিম ঘটনাস্থলে যাবে।

Link copied!