• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ


রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩, ০৮:২৭ এএম
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ

ঘন কুয়াশার কারণে নৌ দুর্ঘটনা এড়াতে রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

রোববার (২৪ ডিসেম্বর) ভোর ৪টা থেকে নদীপথে কুয়াশার তীব্রতা বেড়ে গেলে ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক আলীম দাইয়্যান।

আলীম দাইয়্যান বলেন, হঠাৎ মধ্যরাতের পর পদ্মা নদীতে কুয়াশার ঘনত্ব বেড়ে যায়। এতে ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। তাই নৌ দুর্ঘটনা এড়াতে ভোট ৪টা থেকে এ নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। কুয়াশা কেটে গেলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হবে।

বিআইডব্লিউটিসি সূত্র জানায়, পদ্মা নদীতে কুয়াশার ঘনত্ব বেড়েছে। শনিবার রাত থেকে কুয়াশার চাদরে ঢাকা পড়েছে দৌলতদিয়া-পাটুরিয়ার পুরো নৌপথ। এসময় দৌলতদিয়া ঘাট থেকে পাটুরিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া ৪টি ফেরি মাঝ নদীতে আটকা পড়েছে। বাকি ফেরিগুলো উভয় পাড়েই নোঙর করা হয়েছে। নৌযান চলাচলের জন্য মার্কিন বাতি দেখা বন্ধ হয়ে গেলে যেকোনো ধরনের দুর্ঘটনা এড়াতে সাময়িকভাবে বন্ধ করা হয়েছে ফেরি চলাচল।

এদিকে ফেরি চলাচল বন্ধ থাকায় পারাপারের জন্য রওয়ানা দেওয়া শতশত যানবাহন নদীর উভয়পাড়েই আটকা পড়েছে। এ কারণে দীর্ঘ যানজট তৈরি হয়েছে। দাঁড়িয়ে আছে বাস, ট্রাক ও পণ্য বোঝাই বিভিন্ন যানবাহন। শীতের রাতে চরম ভোগান্তিতে পড়েছেন চালক ও যাত্রী সাধারণ।

Link copied!