• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট

ঘন কুয়াশায় ফেরি চলাচল বন্ধ


রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৩, ০৮:৫৭ এএম
ঘন কুয়াশায় ফেরি চলাচল বন্ধ

ঘন কুয়াশায় রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। নৌ-দুর্ঘটনা এড়াতে শনিবার (৩১ ডিসেম্বর) রাত আড়াইটা থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ। রোববার (১ জানুয়ারি) সকাল ৮টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রয়েছে।

এদিকে নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া প্রান্তে আটকা পড়েছে প্রায় শতাধিক ছোট-বড় যানবাহন। এর মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি। ঘাটে আটকা পড়ে তীব্র শীতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও যানবাহন চালকরা।

ফেরিঘাট সূত্র জানায়, শনিবার সন্ধ্যার পর থেকেই নদীর চারপাশ কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে এর তীব্রতাও বাড়তে থাকে। এ অবস্থায় রাত আড়াইটা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। ঘন কুয়াশায় পাটুরিয়া ছেড়ে আসা একটি ফেরি মধ্যরাতে পদ্মা নদীর মাঝে আটকা পড়ে।

ঘাটের ব্যবস্থাপক মো. সালাম মিয়া বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে শনিবার রাত ১০টার পর থেকে কুয়াশা পড়তে শুরু করে। রাত ১১টার পর থেকে কুয়াশার মাত্রা বাড়তে থাকে। রাত ১২টার পর থেকে কুয়াশার কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। রাত ২টার দিকে কুয়াশা তীব্র আকার ধারণ করে। এতে ফেরি চলাচলের চ্যানেলের বিকন বাতি ও মার্কিং পয়েন্ট কিছুই দেখা যাচ্ছিল না। এ সময় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

Link copied!